প্রীতি হত্যা: মামলা নয়, আল্লাহর কাছে বিচার চান বাবা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রীতি হত্যা: মামলা নয়, আল্লাহর কাছে বিচার চান বাবা

রাজধানীর শাহজাহানপুরে ইসলামিয়া হাসপাতালের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে হত্যার সময় দুর্বৃত্তদের ফাঁকা গুলিতে নিহত হন বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফরিন ওরফে প্রীতি। মেয়ে হত্যার বিচার আল্লাহর কাছে দিয়েছেন তার বাবা। তিনি সরকারের কাছে কোনো বিচার চান না। 

শুক্রবার (২৫ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মেয়ের লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে আসলে তখন সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ কথা বলেন। 

প্রীতির বাবা জামাল উদ্দিন বলেন, পথচারী হিসেবে দুর্বৃত্তদের গুলিতে আমার মেয়ে নিহত হয়েছে। আমি কার কাছে এর বিচার চাইব। আল্লাহ হয়তো আমাদের মেয়ের মৃত্যু এভাবেই লিখেছিলেন। তাই আমি কারও কাছে বিচার চাই না।

মেয়ে হত্যার জন্য মামলা করা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, কোনো মামলা করা হবে না। কেউ আমাকে হুমকি দেয় নাই। আমি কোনো পদক্ষেপ নিচ্ছি না, তাই আমাকে হুমকি দেয়ার কিছু নেই। 

তিনি আরও বলেন, সরকার যদি আমার মেয়ের হত্যার ঘটনায় কোনো সহযোগিতা করতে চায় তাহলে আমি সেটা নিতে রাজি আছি। কারণ আমার আর্থিক অবস্থা ভালো না। 

সামিয়া আফরিন ওরফে প্রীতি বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের এইচএসসি পরীক্ষা ছিলেন। তার ভাই এবার এসএসসি পরীক্ষার্থী।

এদিকে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তার স্ত্রী ফারহানা ইসলাম ডলি। 

তিনি বলেন, আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। মৃত্যু নিশ্চিত করেই সন্ত্রাসীরা স্থান ত্যাগ করে। 

বৃহস্পতিবার, (২৪ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে কান্নাজড়িত কণ্ঠে এসব কথা বলেন তিনি।

ফারহানা ইসলাম ডলি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর এবং মহিলা আওয়ামী লীগের নেত্রী।

ওআ/