কেটে ফেলা হলো ‘কথা বলা’ সেই আলোচিত গাছ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩৩ অপরাহ্ন, ২২শে জুন ২০২৪


কেটে ফেলা হলো ‘কথা বলা’ সেই আলোচিত গাছ
ছবি: সংগৃহীত

অবশেষে গোপালগঞ্জের মুকসুদপুরের ‘কথা বলা’ সেই আলোচিত গাছ কেটে ফেলা হয়েছে। এতে অবসান হলো অপ্রচার ও প্রতারণার ব্যবসা। রাঘদী ইউপি চেয়ারম্যানের উপস্থিতে এ গাছটি কেটে ফেলা হয়। এর আগে কথা বলছে গাছ এমনটি ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকা থেকে আসতে থাকে সাধারন মানুষ। 


আলোচিত গাছটিকে কেন্দ্র করে গেল সপ্তাহ ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গর্জিনা গ্রাম। ওই গ্রামের সৌদিপ্রবাসী সবুর মিয়ার বাগানের একটি গাছ কথা বলছে এমন অপপ্রচারের ডালপালা ছড়িয়ে পড়ে চারিদিকে। তা এলাকার গণ্ডি পেরিয়ে পুরো দেশে ছড়িয়ে পড়লে দূর-দূরান্ত থেকে আসতে থাকে সাধারণ মানুষ। কেউ কেউ নানা মানতও করতে শুরু করেন।  


গাছের গায়ে কান পেতে কথা শোনার চেষ্টা করেন তারা। এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশের পর নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন।


শনিবার (২২ জুন) দুপুরে রাঘদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান টুটুলের উপস্থিতিতে কেটে ফেলা হয় আলোচিত গাছটি।  


আরও পড়ুন: ভারত বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু: প্রধানমন্ত্রী


গাছটি কেটে ফেলার সময় ভিড় করেন স্থানীয়রাসহ দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা। গাছটি কাটার সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালুর ঘোষণা দিলেন মোদী


অপপ্রচারকে কাজে লাগিয়ে এই গাছ দিয়ে কেউ যাতে কোন প্রকার ব্যবসা করতে না পরে সেজন্য গাছটি কেটে ফেলা হয়েছে বলে জানিয়েছেন রাঘদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান টুটুল।


এদিকে, এ গাছ কাটার মধ্য দিয়ে সব গুজব ও অপপ্রচারের অবসান ঘটলো এমনটাই মনে করছেন অভিজ্ঞ মহল।  


জেবি/এসবি