মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বিএসএফআইসির শ্রদ্ধা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বিএসএফআইসির শ্রদ্ধা

শনিবার ২৬ মার্চ, শনিবার; ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে একই বছরের ১৬ ডিসেম্বর বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল একটি ভূখণ্ডের, যার নাম বাংলাদেশ।   

লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা দিবেস জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উদযাপন শুরু করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন। 

পরবর্তিতে চিনি ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এৱ ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিএসএফআইসির চেয়ারম্যান ( গ্রেড-১) জনাব মোঃ আরিফুর রহমান অপু। এ সময় আরও উপস্থিত ছিলেন সংস্থার সচিব জনাব রুহুল আমিন কায়সার, 

সিওপি জনাব মোঃ রফিকুল ইসলাম,  সহ  সমন্বয়ক চেয়ারম্যান শাখা জনাব মোঃ নূরুল করিম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মোঃ আতাউর রহমান খান,  সহ-সভাপতি জনাব নুরুৱ রহমান পলাশ,  সাধারণ সম্পাদক ডঃ মহসিন আলী  মন্ডল (প্রিন্স ) এবং বিএসএফআইসি কর্মচারী ইউনিয়ন  (সিবিএ) এর সভাপতি জনাব খোরশেদ আলম।

এর পর শিল্প মন্ত্রণালয় চত্বরে স্থাপিত জাতির পিতার ম্যূরালে  পুনরায় পুস্পস্তবক অর্পন করেন বিএসএফআইসির চেয়ারম্যান (গ্রেড-১) জনাব মোঃ আরিফুর রহমান অপু। পুস্পস্তবক অর্পন শেষে  তিনি শিল্প মন্ত্রণালয়েৱ  সভাকক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন.

জি আই/