পবিপ্রবির ২৪ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০২:১৫ অপরাহ্ন, ৮ই জুলাই ২০২৪


পবিপ্রবির ২৪ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত
ছবি: প্রতিনিধি

“স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট গ্রাজুয়েট তৈরী” স্লোগানকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের“স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট গ্রাজুয়েট তৈরী” স্লোগানকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের বাতিঘর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) ২৪ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে ।


সোমবার ( ৮ জুলাই) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন।


এসময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম।


আরও পড়ুন: পবিপ্রবির দুই যুগের পথচলা


বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ সামসুজ্জহা’র  সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু, শিক্ষক- শিক্ষার্থী এবং কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও বঙ্গবন্ধু’র ম্যুরালের পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।


সকাল ১০টা ১৫ মিনিটে বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।


উদ্বোধন পরবর্তী এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত দক্ষিণবঙ্গে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সাথে  জড়িত দুমকি উপজেলা ও পটুয়াখালী জেলার সম্মানিত নেতৃবৃন্দ ও সর্বসাধারণ জনগনের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


আরও পড়ুন: ফিলিস্তিনর সমর্থনে পবিপ্রবির বহিস্থ ক্যাম্পাসে মানববন্ধন


একইসাথে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি স্মার্ট গ্রাজুয়েট তৈরী এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় টেকসই প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করেন। 


এসডি/