রাবি সফরে চীনের হোংহে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩০ অপরাহ্ন, ১৪ই জুলাই ২০২৪


রাবি সফরে চীনের হোংহে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল
ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সহযোগিতার লক্ষ্যে চীনের হোংহে বিশ্ববিদ্যালয়ের ৭ সদস্যবিশিষ্ট এক প্রতিনিধিদল রাবি সফরে এসেছে। 


রবিবার (১৪ জুলাই) তারা রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীরের সাথে মতবিনিময়ে মিলিত হন।


আরও পগুন: পাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি জয়, সম্পাদক রহিম


এসময় তারা রাবির সাথে বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি, চারুকলাসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে সহযোগিতার কাঠামো (ফ্রেমওয়ার্ক) নির্ধারণ ও কনফ্যুসিয়াস ইনস্টিটিউট প্রতিষ্ঠার বিষয়ে আলোচনা করেন। আলোচনায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, অনুষদ অধিকর্তাসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণও অংশ গ্রহণ করেন।


প্রতিনিধিদলটি রাবি শহীদ মিনার ও বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এবং চারুকলা অনুষদ ও বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেন।


আরও পড়ুন: কুবিতে কোটাবিরোধী আন্দোলনের মোড় ঘুড়ানোর চেষ্টায় ছাত্রলীগ


রাবি উপাচার্য উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার জানান, চীনের সাথে রাবির শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সহযোগিতায় এই সফর এক গুরুত্বপূর্ণ প্রভাব রাখবে বলে আমি আশাবাদী।


সফরের দ্বিতীয় দিনে সোমবার প্রতিনিধিদলটি কনফ্যুসিয়াস ইনস্টিটিউটের সম্ভাব্য স্থান পরিদর্শন ছাড়াও শহীদ স্মৃতি সংগ্রহশালা পরিদর্শন করবেন।


এমএল/