ছাত্রলীগের ট্যাগ থাকাদের না পড়ানোর ঘোষণা শিক্ষকের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩০ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৪


ছাত্রলীগের ট্যাগ থাকাদের না পড়ানোর ঘোষণা শিক্ষকের
ছবি: সংগৃহীত

চলমান কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষর্থীদের ওপর হামলার প্রতিবাদে আগামীতে প্রোফাইলে ছাত্রলীগের ট্যাগ আছে এমন কোনো শিক্ষার্থীদের না পড়ানোর ঘোষণা দিয়েছেন টেন মিনিট স্কুলের সাবেক সিনিয়র লেকচারার জনপ্রিয় শিক্ষক এফ এম শাহরিয়ার ফিরোজ (শাওন) ।


বুধবার (১৭ জুলাই) নিজের সামাজিকমাধ্যম ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে শাওনস বাংলা গ্রুপে এক পোস্টে এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।


পোস্টে শাওন লিখেছেন, “আমি প্রতিশ্রুতি দিলাম, ভবিষ্যতে সজ্ঞানে আর কখনও ছাত্রলীগের ট্যাগ আছে প্রোফাইলে, এমন কোনো শিক্ষার্থীকে পড়াবো না।”


আরও পড়ুন: বৃহস্পতিবার ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক


মুহূর্তেই শাওনের এই উদ্যোগের ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শাওনের এমন প্রতিবাদের সাধুবাদ জানাচ্ছেন শত শত মানুষ।


শাওনের কমেন্ট সেকশনে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “ভালোবাসা রইলো ভাই, আপনাকে শিক্ষক হিসেবে পাইছি সে জন্য নিজেকে গর্বিত মনে করতেছি।”


অপর এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “অনেক অনেক ধন্যবাদ ভাই। অমানবিক হওয়ার একটা সীমা থাকে। এরা সীমাহীন পাপী।”


আরও পড়ুন: ঢাবির হল না ছাড়ার সিদ্ধান্ত কোটা আন্দোলনকারীদের


এ বিষয়ে শাহরিয়ার ফিরোজ শাওন গণমাধ্যমকে জানান, “চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে সাধারণ শিক্ষার্থীরা মাঠে নেমেছে। তারা অবশ্যই একটি যৌক্তিক আন্দোলন করছে। কিন্তু তাদের ওপর নির্বিচারে ছাত্রলীগের নেতাকর্মীরা চড়াও হচ্ছে। সহিংসতা সৃষ্টি করছে। সুতরাং কোটা সংস্কারের আন্দোলন যারা করছে তাদের সঙ্গে সংহতি রেখে এবং তাদের ওপর অত্যাচারের প্রতিবাদ হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি ছাত্রলীগের ট্যাগ আছে এমন শিক্ষার্থীদের আমি ভবিষ্যৎতে পড়াবো না।”


তিনি  আরও বলেন, “আমি গোপালগঞ্জের সন্তান। দাদাকে এবং বাবাকে দেখেছি আওয়ামী লীগের রাজনীতি করতে। আমি নিজেও আওয়ামী লীগের সমর্থক। কিন্তু কোটা আন্দোলনের মতো এমন ন্যায্য দাবির আন্দোলনে যারা সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতন করছে সেটা কাম্য নয়।”


জেবি/এসবি