শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল রাজশাহী


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৭ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল রাজশাহী
ছবি: প্রতিনিধি

বৃষ্টি উপেক্ষা করে ‘একদফা এক দাবি, শেখ হাসিনা কবে যাবি’ শ্লোগানে উত্তাল রাজশাহী। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির মানুষ অংশ নেয়। শনিবার (৩ আগস্ট) সকালে নগরীর তালাইমারীতে এ ঘটনা ঘটে। 


আরও পড়ুন: রাবিতে বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ রাবি ছাত্রলীগের বিরুদ্ধে


আন্দোলনকারীরা বলছেন, শিক্ষার্থী হত্যার বিচার চাই। খুনি সরকারের পদত্যাগ চাই। দাবি এখন একটাই। আন্দোলনকারী শিক্ষার্থীদের প্লেকার্ডে দেখা যায়, এক দফা এক দাবি, খুনি হাসিনার পদত্যাগ, ফ্রি ফ্রি বাংলাদেশ, উই ওয়ান্ট জাস্টিস ইত্যাদি। 


জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা গেট ও তালাইমারী সংলগ্ন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেছনের গেট সহ বিভিন্ন স্থান থেকে দলবেঁধে বিক্ষোভ নিয়ে তালাইমারী মোড়ে জড়ো হন শিক্ষক-শিক্ষার্থী ও অবিভাবকসহ নানা পেশার প্রায় ২ হাজার মানুষ। বিক্ষোভ চলাকালে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ নিয়ে ভদ্রার দিকে যান আন্দোলনকারীরা।


আরও পড়ুন: রাবিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


কিছুক্ষণ পর আবার ফিরে এসে বিশ্ববিদ্যালয়ের দিকে অবস্থান নেয় তারা। ফেরার পথে তালাইমারী মোড়ের পুলিশবক্সের জানালা ভাঙচুর করে এবং পুলিশকে দেখে ভুয়া ভুয়া শ্লোগান দিলে তারা মোড় ত্যাগ করে। এখন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে আন্দোলন করছেন তারা।


এসডি/