রাবিতে বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ রাবি ছাত্রলীগের বিরুদ্ধে


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৮:৫৭ অপরাহ্ন, ১৫ই জুলাই ২০২৪


রাবিতে বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ রাবি ছাত্রলীগের বিরুদ্ধে
ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাম সংগঠনের নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ উঠেছে রাবি ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে। 


সোমবার (১৫ জুলাই) বিকাল সাড়ে ৬টায় মমতাজউদ্দীন একাডেমিক ভবনের সামনে আমবাগানে এই ঘটনা ঘটে। 


অভিযোগকারীরা বলেন, আমরা কয়েকজন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ বেলা ৬.৩০ এর দিকে হাঁটতে হাঁটতে মমতাজউদ্দীন ভবনের সামনে আমবাগানে হেঁটে যাওয়ার সময় ছাত্রলীগের কয়েকজন বাইকসহ এসে অতর্কিত হামলা করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। হামলায় আমাদের কয়েকজন গুরুতর আহত হয়।


আরও পড়ুন: কোটা আন্দোলনকারীদের হটিয়ে ঢাবি ক্যাম্পাসের নিয়ন্ত্রণে ছাত্রলীগ


আহত ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন বলেন, হঠাৎ ছাত্রলীগ নেতা মনোমহন বাপ্পার নেতৃত্ব অতর্কিত হামলা করে। আমার কানে সার্জারী করা ছিল। সেখানে আঘাত পেয়েছি। হামলায় সবাই ছত্রভঙ্গ হয়ে গেছে। তখন আমি দৌড়ে প্রশাসন ভবনে এসে আশ্রয় নেই। আমাদের কোন দলীয় কর্মসূচি ছিল না।


অভিযোগ সম্পর্কে জানতে চাইলে মনোমোহন বাপ্পা বলেন, আমি একটা সময় ক্যাম্পাসে ছিলাম, তবে আমি ছাত্রলীগের প্রোগ্রাম করে আমাদের রথ মেলায় চলে আসছি। এ বিষয়ে আমার কোন ধারণা নেই।


আরও পড়গুন: ঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৩০


এই বিষয়ে আসাদুল্লাহ হিল গালিব বলেন, বাংলাদেশের কোথায় কি হয়ছে তা জানিনা কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পক্ষ থেকে কোথাও কোনো উস্কানীমূলক বা বাধাও দেওয়া হয়নি। এমনকি আমাদের অনেক নেতাকর্মীও আন্দোলনে যোগ দিয়েছে আমরা তাদেরও কিছু বলেনি। রাকিবের উপর হামলার যে অভিযোগ উঠেছে আমরা তা সময় নিয়ে দেখবো এবং রাকিবের সাথে কথা বলে সমাধান করবো।


এমএল/