দেশের পথে ড. ইউনূস, শপথ নেবেন বৃহস্পতিবার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৬ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


দেশের পথে ড. ইউনূস, শপথ নেবেন বৃহস্পতিবার
ফাইল ছবি

প্যারিস থেকে দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। আগামীকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দেশে ফিরলেই অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেয়ার কথা রয়েছে তার। 


বুধবার (৭ আগস্ট) ঢাকায় ইউনূস সেন্টার এক প্রেস রিলিজে জানায়, নোবেল বিজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস আগামীকাল ৮ আগস্ট ২০২৪ বৃহস্পতিবার দুবাই থেকে এমিরেটস ফ্লাইট (EK-582) যোগে ঢাকা সময় (GMT+6) দুপুর ২:১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকায় পৌঁছাবেন।⁣⁣'


এর আগে গতকাল মঙ্গলবার (৭ আগস্ট) রাতে বঙ্গভবনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও ৩ বাহিনীর প্রধানদের সাথে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।


আরও পড়ুন: ‘২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন সরকারের চূড়ান্ত তালিকা দেয়া হবে’


বৈঠকে বাকি উপদেষ্টাদের জন্য একটি দশ থেকে পনের জনের নামের তালিকাও প্রস্তাব করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। তবে এই তালিকা চূড়ান্ত নয় বলে, তালিকার নাম প্রকাশ করা হয়নি। এর মধ্যে বাকি উপদেষ্টাদের নাম চূড়ান্ত করা হবে বলেও জানান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উপদেষ্টা নাহিদ ইসলাম।


আরও পড়ুন: ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তী সরকার গঠনের সিদ্ধান্ত


এসময় আগামী ২৪ ঘন্টার মধ্যে নতুন এই অন্তবর্তীকালীন সরকার গঠনের আশাবাদের কথাও জানান তিনি। বৈঠক শেষে গতকাল রাত সাড়ে এগারটার দিকে বঙ্গভবন থেকে বের হয়ে গণমাধ্যমকর্মীদের এসব কথা জানান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক। 


জেবি/এসবি