ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ইবি সিআরসি’র দোয়া ও আলোচনা সভা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩৭ অপরাহ্ন, ২০শে আগস্ট ২০২৪


ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ইবি সিআরসি’র দোয়া ও আলোচনা সভা
ছবি: প্রতিনিধি

ছাত্র আন্দোলনে নিহত শিশুসহ সকল শহীদদের স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সিআরসি) এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  


মঙ্গলবার (২০ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় ক্যাম্পাস সংলগ্ন শান্তিডাঙা গ্রামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  


আরও পড়ুন: ভারতে নারী চিকিৎসককে ধর্ষণ-হত্যার প্রতিবাদে ইবিতে সমাবেশ


এসময় অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি শাহীদ কাওসারের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট, ঐক্যমঞ্চের আহবায়ক রাবেয়া খাতুন ও ইবি রোটার‍্যাক্ট ক্লাবের সভাপতি দিদারুল ইসলাম রাসেল। এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সহ-সমন্বয়ক নাহিদ হোসেন, তানভির মন্ডল, গোলাম রব্বানী, সাজ্জাতুল্লাহ শেখ, ইসমাইল হোসেন রাহাত, সংগঠনটির সাধারণ সম্পাদক ইমদাদুল হক, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম ক্রিড়া বিষয়ক সম্পাদক মিতা খাতুন ও রমজান আলী সহ সংগঠনটির অন্যান্য সদস্যরা  এবং সংগঠনটি পরিচালিত স্কুলের প্রায় ২০জন শিশু শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 


স্কুল পরিচালক মশিউর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় শিশুদের উদ্দেশ্যে ঐক্যমঞ্চের আহবায়ক রাবেয়া খাতুন বলেন, ছাত্র আন্দোলনে আমাদের অনেক মুকুল ঝরে গেছে। কিন্তু বসন্তের আগমন কেউ রোধ করতে পারেনি। তোমরা যতদিন বাঁচবে সত্যের সাথে চলবে, অন্যায়ের বিরুদ্ধে লড়বে। তোমরা এ দেশকে এগিয়ে নিয়ে যাবে। অন্যায় দেখলেই সেটার প্রতিবাদ করতে হবে। 


আরও পড়ুন: ইবির বিভিন্ন হল থেকে গ্রেনেড ও পিস্তলসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, ২৪ এর ছাত্রজনতার আন্দোলনে শহীদদের মধ্যে উল্লেখযোগ্য আমাদের শিশুরা। এই আন্দোলনে ৬৭ জন শিশু শহীদ হয়েছে। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। সিআরসি যেখাবে শিশুদেরকে নিয়ে কাজ করে যাচ্ছে এই শিশুরাই আগামী দিনে আমাদেরকে একটি সাফল্যমন্ডিত সমাজ উপহার দেবে। আলোচনা শেষে সংগঠনটির সদস্য সাখাওয়াত হোসেনের পরিচালনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


এসডি/