টানা বৃষ্টিতে ডুবল নোয়াখালী, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৫ অপরাহ্ন, ২১শে আগস্ট ২০২৪


টানা বৃষ্টিতে ডুবল নোয়াখালী, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা
ছবি: সংগৃহীত

কয়েক দিনের টানা বৃষ্টিতে নোয়াখালীর বেশিরভাগ এলাকা প্লাবিত হয়েছে।  এতে থমকে গেছে জীবনযাত্রা। টানা বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।


বুধবার (২১ আগস্ট) সরেজমিনে ঘুরে দেখা গেছে, জেলা শহরের অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে গেছে। বাসা-বাড়িতেও ঢুকেছে পানি। জলাবদ্ধতার কারণে বন্ধ রয়েছে বেশিরভাগ দোকানপাট।


মধুসুদনপুর গ্রামের জিয়াউর রহমান জানান, বাড়ির আশপাশের ড্রেন-নালায় জমে থাকা ময়লা-আবর্জনা বৃষ্টির পানির সঙ্গে মিশে ছড়িয়ে পড়েছে। এতে রোগজীবাণু ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।


আরও পড়ুন: জুড়ীতে অতিবৃষ্টি-পাহাড়ী ঢলে আবারও বন্যার শঙ্কা


লক্ষ্মীনারায়ণপুর গ্রামের আনিসুর রহমান জানান, যে অবস্থা তাতে মনে হচ্ছে, ঘরের ভেতরেও পানি ঢুকে যাবে। এমনিতে ঘর থেকে বের হলেই হাঁটু সমান পানি। এই পানি মাড়িয়ে অফিসে যেতে হচ্ছে।


আরও পড়ুন: নোয়াখালীতে বন্যায় পানি বন্দী প্রায় এক লাখ মানুষ


দিনমজুর মো. হেলাল বলেন, ‘দিন আনি দিন খাই। টানা বৃষ্টিতে কাজ বন্ধ। পুরা শহরে পানি আর পানি। এতে খাদ্য সংকটে পড়েছি। সরকারের পক্ষ থেকে এখনও কোনো সহযোগিতা পাইনি।’


জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, “টানা বৃষ্টিতে নোয়াখালীর অনেক এলাকা ডুবে গেছে। এমন পরিস্থিতিতে জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া পানিবন্দী মানুষের জন্য শুকনো খাবার ও নগদ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। সব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নিজ নিজ এলাকার লোকজনের পাশে দাঁড়াতে বলা হয়েছে। এরই মধ্যে, সার্বিক বিষয়ে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।”


জেবি/এসবি