কাউনিয়ায় ভারতের আগ্রাসন বন্ধে বিক্ষোভ মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৬ অপরাহ্ন, ২২শে আগস্ট ২০২৪


কাউনিয়ায় ভারতের আগ্রাসন বন্ধে বিক্ষোভ মিছিল
ছবি: প্রতিনিধি

রংপুরের কাউনিয়ায় ভারতীয় আগ্রাসন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র জনতা। 


বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে কাউনিয় মোফাজ্জল হোসেন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি উপজেলার বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে কাউনিয়া বাস স্টন্ডে গিয়ে শেষ হয়।


আরও পড়ুন: ঘোড়াঘাটে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন সভা


তিস্তা বাঁচাও দেশ বাঁচাও এই স্লোগানকে সামনে রেখে ভারতীয় চক্রান্তে আকস্মীক ভাবে পানি ছাড়ার ফলে সৃষ্ঠ্য বন্যা ও ভারতীয় আগ্রাসন বন্ধ, ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যার দাবির প্রেক্ষিতে রংপুরের কাউনিয়া উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

এ সময় ছাত্র জনতা তাদের বক্তব্যে বলেন ভারত আমাদের কখনো বন্ধু রাষ্ট্র ছিল না এখনো নেই। ছাত্র আন্দোলনের ফলে স্বৈরাচার সরকার ও তাদের দোসররা দেশ থেকে বিতারিত হওয়ার ফলে তারা বিভিন্নভাবে আমাদের মাঝে বিভেদ সৃষ্টি করার জন্য রাতের অন্ধকারে কোন এলার্ট জারি না করেই পানি ছেড়ে দেয় যার ফলে ইতিমধ্যেই বাংলাদেশের দক্ষিণ বঙ্গে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে আমরা আশঙ্কা করছি ভারত যদি এরকম কর্মকান্ড অব্যাহত রাখে তাহলে দু একের মধ্যে আমাদের উত্তরাঞ্চলেও বন্যা দেখা দিতে পারে তাই আমরা এর প্রতিকার চাচ্ছি। এবং ছাত্র জনতাকে সজাগ থাকার জন্য আহ্বান জানাচ্ছি। বক্তব্যে তারা আরও বলেন যতক্ষণ পর্যন্ত পানির ন্যায্য হিস্যার বিষয়ে কোন সূরাহা আসবেনা ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা টনে টনে ইলিশ দেই আর তারা আমাদেরকে রাতের অন্ধকারে পানি ছেড়ে দিয়ে বন্যায় হাবুডুবু খাওয়াচ্ছে।


আরও পড়ুন: আন্ত:বাণিজ্যে ব্যাপক ঘাটতি বাংলাবান্ধাস্থল বন্দরে রাজস্ব আয় বাড়ছেনা

 

এ সময় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন বৈষম্য বিরোধী ছাত্র-জনতার পক্ষে তরিকুল ইসলাম, সোহেল রানা সোহান, আব্দুর রহিম, সাবাব আবতাহি আবেশ, মোসাব্বির তরফদার, মাহির লাবিব, সাকিন আহম্মেদ আপন, সাজু আহম্মেদ, সাওন আসলাম, আল আমিনসহ প্রমুখ।


বিক্ষোভ কর্মসূচির শেষে বৈষম্যবিরোধী ছাত্র জনতার ব্যানারে নতুন কর্মসূচি ঘোষণা করেন শুক্রবার (২২ আগস্ট) তারিখে তিস্তা ব্রিজে মানববন্ধন ও জনসমাবেশের ঘোষণা দেন।


এমএল/