বন্যার্তদের পাশে ‘উইমেন অফ টুমোরো ফাউন্ডেশন’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৩০ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৪


বন্যার্তদের পাশে ‘উইমেন অফ টুমোরো ফাউন্ডেশন’
ছবি: জনবাণী

বন্যাদুর্গত এলাকায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে নানা শ্রেণি-পেশার মানুষ ও বিভিন্ন সংগঠন। তারই ধারাবাহিকতায় এবার এগিয়ে এলো ‘উইমেন অফ টুমোরো ফাউন্ডেশন’ (WTF)।


ইতোমধ্যে দেশের বৃহত্তর নোয়াখালী,ফেনী ও কুমিল্লা অঞ্চলের বিভিন্ন গ্রাম, ইউনিয়নে রান্না করা খিচুড়ি, জরুরি ঔষধ সামগ্রী ও ৮ সদস্য বিশিষ্ট এমবিবিএস ডাক্তারসহ বিভিন্ন সেবা প্রদান করছে ‘উইমেন অফ টুমোরো ফাউন্ডেশন’ (WTF)। ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা গত এক সপ্তাহ ধরে এই সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।


ফাউন্ডেশনের হেড অফ অপারেশন মো. তারেক মাহমুদ বলেন,‘বন্যার্তদের সাহায্যার্থে দেশের আপদকালীন এই দুঃসময়ে ফাউন্ডেশনের চেয়ারপার্সন মাহলিন ফারাবিনের নির্দেশে জরুরি স্বাস্থসেবা, রান্না করা খাবার প্রদান সহ সবধরনের সেবামুলক কাজ করে যাচ্ছি এবং বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় সর্বদা প্রস্তুত আছি। আমাদের স্বেচ্ছাসেবী ভাইদের নিয়ে প্রশাসনিক সহযোগিতায় যত দিন প্রয়োজন ততোদিন দুর্গত মানুষের পাশে থাকবো।’


সংস্থার তথ্য অনুযায়ী, বন্যা দুর্গত এলাকা নোয়াখালীর বেগমগঞ্জ, কবিরহাট, জমিদার হাট, কাজিরহাট ও ধর্মপুর সহ বিভিন্ন স্থানে এই ত্রান তৎপরতা চলছে। অন্যদিকে ফেনী, দাগনভূঞা, মাতুভূঞা, জায়লস্কর, ছনুয়া, মোটবীসহ প্লাবিত অঞ্চলেও একই সাথে রান্না করা খাবার ও মেডিকেল টিম তৎপর রয়েছে। দাগনভূঞার ইউএনও নিবেদিতা চাকমার সার্বিক সহযোগীতায় এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।


এছাড়াও বেগমগঞ্জের সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের ইনচার্জ ডা. অসিম কুমার দাসের নিকট উইমেন অফ টুমোরো ফাউন্ডেশনের পক্ষ থেকে বন্যা কবলিত মানুষের স্বাস্থ্যসেবায় জরুরি ঔষধ পত্র অনুদান হিসেবে দেওয়া হয়।


উল্লেখ্য, উইমেন অফ টুমোরো ফাউন্ডেশন (WTF) এর চেয়ারপার্সন মাহলিন ফারাবিন, বিশ্ব জাকের মঞ্জিলের পীর সাহেব হযরত খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:)’র স্থলাভিষিক্ত, বড় সাহেবজাদা আলহাজ হযরত খাজা মাহফুজুল হক মুজাদ্দেদী’র একমাত্র কন্যা।


জেবি/এসবি