দেশের মাটিতে সাকিবের খেলা নিয়ে যা বললেন ফাহিম


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫০ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৪


দেশের মাটিতে সাকিবের খেলা নিয়ে যা বললেন ফাহিম
ফাইল ছবি

পাকিস্তান সিরিজ শেষে দেশে ফেরেননি সাকিব আল হাসান। সবশেষ দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। ইতিহাস গড়া সিরিজ শেষে দেশে ফিরছে মুশফিক-মেহেদী মিরাজরা। তবে পাকিস্তান থেকেই ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিয়েছেন সাকিব আল হাসান। কাউন্টি খেলতে ইংল্যান্ডে গিয়েছেন। সারের হয়ে সেখানে একটি ম্যাচ খেলবেন এই অলরাউন্ডার।


আগেই জানা গিয়েছিল সারের সঙ্গে চার ম্যাচের চুক্তি করেছেন তিনি। তবে সেখানে এক ম্যাচ খেলার সুযোগ পাবেন দেশসেরা এই অলরাউন্ডার। কারণ, রবিবার (১৫ সেপ্টেম্বর) ভারত সফরে যাবে বাংলাদেশ  দল। সেদিনই ভারতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে সাকিবের।


আরও পড়ুন: টাইগারদের বিপক্ষে পাকিস্তানের হারের কারণ ব্যাখ্যা করলেন রশিদ


সাকিবের ভারত সফরের নিশ্চিয়তা পাওয়া গেলেও, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে কিনা এখনও পর্যন্ত জানা যায়নি। এই প্রশ্ন করা হয় নতুন বিসিবি পরিচালক নাজমুল আবেদিন ফাহিমের কাছে। উত্তরে তিনি বলেন, সাকিব ইংল্যান্ড থেকে ভারতে আসবে খেলতে, আপাতত আমরা সেটুকুই জানি। আর সেটুকুর মধ্যে থাকতে চাই।


এ ছাড়াও ভারত সিরিজকে সামনে রেখে দলের অনুশীলন নিয়ে ফাহিম জানান, ইনজুরির কোনো সমস্যা নাই আমি যতটুক জানি। পুরো দলকেই পাওয়া যাবে, সাকিব কাউন্টি খেলতে গেছে, আর বাকি সবাই অনুশীলনে থাকবে।


আরও পড়ুন: অবশেষে নীরবতা ভেঙে সাকিব বললেন, ‘আলহামদুলিল্লাহ’


উল্লেখ্য, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।


এরপরেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।


এমএল/