টাইগারদের বিপক্ষে পাকিস্তানের হারের কারণ ব্যাখ্যা করলেন রশিদ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:৩৪ অপরাহ্ন, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪


টাইগারদের বিপক্ষে পাকিস্তানের হারের কারণ ব্যাখ্যা করলেন রশিদ
ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিজেদের মাঠে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। স্বাগতিকদের এমন ভরাডুবিতে বেশ হতাশ দেশটির সাবেক ক্রিকেটার রশিদ লতিফ। তার মতে দলের এমন ব্যর্থতার দায়ভার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নীতি নির্ধারকদেরও নিতে হবে। 


গত ৪ বছরে পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন, রমিজ রাজা, নাজাম শেঠি, জাকা আশরাফ এবং মহসিন নাকভি (বর্তমান চেয়ারম্যান)। পাকিস্তানের জাতীয় দলের এই ব্যর্থতার দায়ভার তাদের সবাইকেই দিচ্ছেন রশিদ লতিফ।


আরও পড়ুন: অবশেষে নীরবতা ভেঙে সাকিব বললেন, ‘আলহামদুলিল্লাহ’


রশিদের মূল ক্ষোভ বাবর আজমকে টেস্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে। তিনি মনে করেন এই কারণে পাকিস্তান দলে বিভাজন সৃষ্টি হয়েছে। এ ছাড়াও নতুন টেস্ট অধিনায়ক শান মাসুদের পারফরম্যান্স নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।


রশিদ বলেন, 'গত চার বছর যে-ই পাকিস্তান ক্রিকেটের চেয়ারম্যান হয়েছে, সে-ই এটা নষ্ট করেছে। শান মাসুদকে টেস্ট অধিনায়ক কে বানিয়েছে? বাবর আজমকে কে বাদ দিয়েছে? দল বানানো কার কাজ? জাকা আশরাফের? নাকি মিসবাহ'র?'


আরও পড়ুন: পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে যা বললেন টাইগার অধিনায়ক


তিনি আরও বলেন, 'আশরাফ যখন সবকিছু করছিল, দল সাজাচ্ছিল বা অধিনায়ক বানাচ্ছিল? আপনি জোর দিয়ে বাবরকে অবসর নেয়ালেন সেখান থেকে। দলের পতন শুরু হয়েছে। শানকে আপনিই দলনেতা বানিয়েছেন আপনার লাভের জন্য, দলে অনেক বিভাজন সৃষ্টি হয়েছে। পুরো ক্ষমতাই একজন চেয়ারম্যানের হস্তগত, যে কিনা ক্রিকেট নিয়ে কিছুই জানে না।'


এমএল/