অবশেষে নীরবতা ভেঙে সাকিব বললেন, ‘আলহামদুলিল্লাহ’


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:০১ অপরাহ্ন, ৩রা সেপ্টেম্বর ২০২৪


অবশেষে নীরবতা ভেঙে সাকিব বললেন, ‘আলহামদুলিল্লাহ’
ছবি: সংগৃহীত

যাকে নিয়ে এত সমালোচনা-আলোচনা, সেই সাকিব আল হাসানের ব্যাট থেকেই আসলো ইতিহাস সৃষ্টি করা বাউন্ডারি। পাকিস্তানকে প্রথমবারের মতো বাংলাওয়াশ করার মিশনে ২২ গজে তার সঙ্গী ছিলেন টাইগার ক্রিকেটের আরেক ব্র্যান্ড মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। ১৮ বছর ধরে যারা দেশের ক্রিকেটকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।


ম্যাচের পর তাদের চোখেমুখে উচ্ছ্বাস ফুটে উঠছিল। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, ম্যাচ সেরা লিটন দাস এবং সিরিজ সেরা মেহেদী হাসান মিরাজরা কথা বলেছেন পুরস্কার বিতরণী মঞ্চে।


আরও পড়ুন: পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে যা বললেন টাইগার অধিনায়ক

  

পরে সোশ্যাল মিডিয়ায় অনুভূতি প্রকাশ করেছেন সাকিব আল হাসান। দলের জয়সূচক বাউন্ডারিটি এসেছে তার ব্যাট থেকে। দলের জয়ে অবদান রাখার পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে একটি পোস্ট দিয়েছেন এই অলরাউন্ডার। যেখানে শিরোপার সঙ্গে টাইগারদের গ্রুপ ফটো পোস্ট করে সাকিব লিখেছেন, 'আলহামদুলিল্লাহ্'।  


আর সাকিবের এই স্ট্যাটাস মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে। দুই ঘণ্টায় প্রায় ৩ লাখ মানুষ তাতে প্রতিক্রিয়া দেখিয়েছেন। যার মধ্যে প্রায় ১ লাখ ৭৮ হাজার লাভ রিয়েকশন এবং লাইক পড়েছে প্রায় ৮৫ হাজারটি। মন্তব্য করেছেন ৩৮ হাজারের বেশি মানুষ এবং শেয়ার হয়েছে প্রায় ৯ হাজারবার।


আরও পড়ুন: ইতিহাস গড়ে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়


সাকিবের সোশ্যাল পেইজ ঘুরে দেখা যায় তিনি সর্বশেষ স্ট্যাটাস দিয়েছিলেন গত ১৪ জুলাই। এরপর থেকে সোশ্যাল মিডিয়ায় নিষ্ক্রিয় ছিলেন দেশসেরা এই ক্রিকেটার। কিন্তু এই সময়ের মধ্যে দেশে ঘটে গেছে গণঅভ্যুত্থান। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে সরকার পতন পর্যন্ত পুরোটা সময় জুড়ে নীরব ছিলেন সাকিব। অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর সাকিবের বিরুদ্ধে হয়েছে হত্যা মামলাও। তবে এই সব কিছু পেছনে ফেলে মাঠে সক্রিয় ছিলেন তিনি। শেষ ম্যাচের ইনিংসে ২১ রানের নক খেলেছেন সাকিব আল হাসান।


এমএল/