ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:২৯ অপরাহ্ন, ৯ই সেপ্টেম্বর ২০২৪


ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড
ফাইল ছবি

পাকিস্তান সফর শেষে ইতোমধ্যে দেশে ফিরেছেন শান্ত-মিরাজরা। দিন চারেক আগে দেশে ফিরে খুব একটা বিশ্রামের সু্যােগ পাননি খেলোয়াররা। আসন্ন ভারত সিরিজের জন্য অনুশীলন শুরু করেছেন তারা। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই সিরিজের দল এখনও ঘোষণা করেনি। তবে দলে খুব বেশি পরিবর্তন আসার সম্ভাবনা নেই বলেই জানা গেছে।


বিসিবির একজন নির্বাচক একটি সংবাদমাধ্যমকে জানান, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড অনেকটাই চূড়ান্ত হয়ে গেছে। যেহেতু সর্বশেষ সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছে দল, তাই আসন্ন এই সিরিজের স্কোয়াডে খুব বেশি একটা পরিবর্তন আসবে না। বুধবার (১১ সেপ্টেম্বর) সব ঠিক থাকলে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করতে পারে বোর্ড।


পাকিস্তান সিরিজে দলের হয়ে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯৩ রানের ইনিংস খেলেন সাদমান ইসলাম। পরের টেস্টেও পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করার চেষ্টা করেছেন। তাই তিনি ভারত সিরিজেও দলে থাকছেন বলে ধারণা করা হচ্ছে।


আরও পড়ুন: সাকিবের বিকল্প নিয়ে যা বললেন মেহেদি হাসান মিরাজ


সাদমানের সঙ্গী জাকির হাসান প্রথম টেস্টে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে আক্রমণাত্মক ব্যাটিং করে দলের জয়ে ভূমিকা রেখেছেন। তাই তিনিও দলে থাকতে পারেন। তবে এই দুজনের সঙ্গে ব্যাকআপ হিসেবে থাকছেন মাহমুদুল হাসান জয়। চোট কাটিয়ে ইতোমধ্যে ফিট হয়ে উঠেছেন তিনি।


মিডল অর্ডারে থাকতে পারেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। এ ছাড়া উইকেটকিপার হিসেবে থাকছেন লিটন কুমার দাস।


সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজের সঙ্গে স্কোয়াডে বিশেষজ্ঞ স্পিনার থাকতে পারেন ২ জন। সেক্ষেত্রে তাইজুল ইসলাম অটো চয়েজ। তার সঙ্গী হতে পারেন নাঈম ইসলাম।


আরও পড়ুন: ভারত সিরিজ সামনে রেখে লিটন-মুশফিকদের ঘাম ঝরানো অনুশীলন


আর পেস বিভাগে থাকতে পারেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাহিদ রানা ও সৈয়দ খালেদ আহমেদ।


ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াড (সম্ভাব্য):


নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ এবং সৈয়দ খালেদ আহমেদ।


এমএল/