শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হাসান আরিফ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হাসান আরিফ

কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী হাসান আরিফের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের জনগণসহ বিশিষ্টজনরা।

শনিবার (২ এপ্রিল) বেলা ১১ টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হলে সেখানে পর্যায়ক্রমে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

হাসান আরিফের মরদেহে শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠু প্রমুখ। শ্রদ্ধা নিবেদন শেষে তাঁরা বলেন, হাসান আরিফ নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক-সাংস্কৃতিক আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও ঘাতক-দালাল নির্মূল আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়।

পরে হাসান আরিফের মরদেহ চিকিৎসা বিজ্ঞানের উন্নতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাছে হস্তান্তর করা হবে।

আগে শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর রাজধানীর শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হাসান আরিফ।

দীর্ঘদিন ধরে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৫৭ বছর। হাসান আরিফ দীর্ঘদিন ফুসফুসের রোগে ভুগছিলেন। করোনায় আক্রান্ত হলে গত বেশ কয়েক মাস ধরে লাইফ সাপোর্টে রাখা হয়।

ওআ/