ডেস্কোর হাই ভোল্টেজের তার যেন মরণ ফাঁদ!


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৩ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২৪


ডেস্কোর হাই ভোল্টেজের তার যেন মরণ ফাঁদ!
ছবি: সংগৃহীত

মধ্যবাড্ডা বাজার রোড আমিরজান টাওয়ার সংলগ্ন রাস্তা থেকে মাত্র পাঁচ-ছয় ফিট উপরে হাইভোল্টেজ এর তার ঝুলে আছে। যেকোনো সময় পরিবহনের সাথে সংঘর্ষের কারণে বড় কোন দুর্ঘটনা ঘটতে পারে। 


মধ্য বাড্ডা বাজার রোড বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক রাস্তার উচ্চতা ও প্রশস্ততা লাভ করায় বিভিন্ন স্থানে ডেস্কোর বৈদ্যুতিক তার রাস্তা থেকে মাত্র ৭ থেকে ৮ ফিট উপরে অবস্থান করছে। 


মধ্যবাড্ডা প্রধান রাস্তার সাথে অন্যান্য রাস্তার সংযোগ রাস্তা নির্মাণের কারণে মাত্র একটি রাস্তা খোলা থাকায় দৈনিক লক্ষ লক্ষ যানবাহন ও সাধারণ মানুষ যাতায়াত করে আসছে। দৈনন্দিন যাতায়াতকারি পরিবহনের সাথে ডেস্কোর হাই ভোল্টেজ এর তার ঘর্ষণ হচ্ছে। এই হাই ভোল্টেজের তার কোথাও ছিদ্র হলে বা পরিবহনের সাথে কোনভাবে সংঘর্ষে ছিড়ে গেলে ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে । 


চাকুরিজীবী সহ লক্ষ লক্ষ মানুষ এই রাস্তা দিয়ে খুব ভীত সন্ত্রস্ত হয়ে যাতায়াত করছে। স্থানীয় চায়ের দোকানদার রুহুল আমিন বলেন, রাত দশটার পরে শত শত ট্রাক মালামালসহ প্রবেশ করছে ও তারের সাথে সংঘর্ষ হচ্ছে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা হতে পারে বলে প্রতিয়মান।


স্থানীয় বাসিন্দা ইমরান বলেন, আমি দীর্ঘ ছয় মাস যাবত এটা লক্ষ্য করছি এবং এ রাস্তা দিয়ে ডেস্কোর অনেক কর্মকর্তা কর্মচারীর গাড়ি যাতায়াত করলেও তারা এ বিষয়ে কোনো ভ্রুক্ষেপ করছে না।  ডেসকো কর্তৃপক্ষের কাছে বাড্ডাবাসীর একান্ত দাবি যে রাস্তা থেকে হাইভোল্টেজের তার নিরাপদ উচ্চতায় স্থানান্তর করা,  তা না হলে যেকোনো সময় বড় ধরনের প্রাণহানি ঘটতে পারে। এজন্য  যথাযথ কর্তৃপক্ষের নিকট  তিনি দৃষ্টি আকর্ষণ করেছেন।


জেবি/এসবি