কুবির নতুন উপাচার্য অধ্যাপক ড. হায়দার আলী


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৮:১১ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২৪


কুবির নতুন উপাচার্য অধ্যাপক ড. হায়দার আলী
ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৮ম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. হায়দার আলী।  


বুধবার (২২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়। এতে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাক্ষর করেন উপসচিব মো. শাহীনুর ইসলাম।


আরও পড়ুন: কুবির নতুন উপ-উপাচার্য ড. মাসুদা কামাল ও কোষাধ্যক্ষ ড. সোলায়মান


প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা অনুযায়ী প্রফেসর ড. মো. হায়দার আলীকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ প্রদান করা হলো।


ভাইস-চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে। উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।


আরও পড়ুন: কুবির উপাচার্য, উপ-উপাচার্য-কোষাধ্যক্ষ পদে যাদের সম্ভাবনা


তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। এবং রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোন সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।'


অধ্যাপক ড. মো. হায়দার আলি ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা ও ইলেকট্রনিক্স (ঊঊঊ) থেকে অনার্স এবং ১৯৮৯ সালে মাস্টার্স সম্পন্ন করেন। জাপানের তোয়োহাশি ইউনিভার্সিটি অফ টেকনোলজি থেকে ২০০১ সালে কম্পিউটার গ্রাফিক্সে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।


এমএল/