সমালোচনার মুখে খুলে ফেললেন ভাইরাল সেই নামফলক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:২৩ অপরাহ্ন, ২৯শে সেপ্টেম্বর ২০২৪


সমালোচনার মুখে খুলে ফেললেন ভাইরাল সেই নামফলক
ছবি: সংগৃহীত

অবশেষে সমালোচনার মুখে খুলে ফেলা হয়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ‌‘বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’ লেখা নামফলকটি। 


রবিবার (২৯ সেপ্টেম্বর) খুলে ফেলা হয়েছে ওই নামফলক।


এর আগে গতকাল শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছড়িয়ে পড়ে ছবিটি। তাই খুলে ফেলা হয়েছে বলে জানিয়েছেন ওই বাড়ির মালিক ইলিয়াস হোসেন।


আরও পড়ুন: বাউফলে নিষিদ্ধ জাল ব্যবহারে ধ্বংসের মুখে দেশি প্রজাতির মাছ


খোঁজ নিয়ে জানা যায়, পটুয়াখালী কাজীপাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি তার বাসার সামনে গেটে নামফলক লাগিয়েছিলেন। ইলিয়াস হোসেন ও তার মেয়ে নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির আন্দোলনে অংশগ্রহণ করেন। 


আরও জানা যায়, নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী মহিলা কলেজের উচ্চমাধ্যমিক (বিজ্ঞান বিভাগ) ২য় বর্ষের ছাত্রী। মেয়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার কারণেই প্রায় এক মাস আগে বাসার গেটের সামনে সাইনবোর্ডটি টাঙান ইলিয়াস হোসেন।


আরও পড়ুন: কিস্তির টাকা দিতে না পারায় গরু নিয়ে গেলেন এনজিও কর্মী


এ বিষয়ে ইলিয়াস হোসেনের স্ত্রী ফরিদা ইয়াসমিন জানান, আমার স্বামী এবং মেয়ে আন্দোলনে অংশগ্রহণ করছিল। তিনি কোনো কিছু পাওয়ার জন্য এই সাইনবোর্ড টাঙাননি। আমি আগেই তাকে মানা করছিলাম যে এমন সাইনবোর্ড না টাঙাইতে, মানুষে হাসাহাসি করবে। কিন্তু তিনি তার ভালো লাগার জায়গা থেকেই এই কাজটা করেন।


এদিকে ভাইরাল হওয়া সেই নামফলকের বিষয়ে একটি সংবাদমাধ্যমকে ইলিয়াস হোসেন বলেন, আমি ও আমার মেয়ে বৈষম্যবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলাম। আন্দোলনের সফলতার পর ভালো লাগা থেকেই বাসার সামনে সাইনবোর্ডটি টাঙিয়েছিলাম। গত ৫ আগস্টের পর এটি টাঙাই। আজ দেখি ছবিটি ভাইরাল হয়ে গেছে। তাই খুলে ফেলেছি।


জেবি/এসবি