৮ দিনের ছুটিতে নোবিপ্রবি, চালু থাকবে হল-পরিবহন সেবা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৩ অপরাহ্ন, ৮ই অক্টোবর ২০২৪


৮ দিনের ছুটিতে নোবিপ্রবি, চালু থাকবে হল-পরিবহন সেবা
ছবি: প্রতিনিধি

দুর্গাপূজা, ফাতেহা-ই-ইয়াজদাহম এবং লক্ষ্মীপূজা উপলক্ষ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বুধবার (৯ অক্টোবর) থেকে মঙ্গলবার (১৬ অক্টোবর) পর্যন্ত আট দিনের ছুটি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছুটিকালীন সময়ে খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের হল। এছাড়াও শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে পরিবহন সেবাও চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


মঙ্গলবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মোহাম্মদ তামজীদ হোসাইন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরও পড়ুন: নোবিপ্রবিতে গাঁজা ট্রিট দিতে এসে চার বন্ধু আটক


বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের আদেশক্রমে শ্রীশ্রী দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও অফিস সমূহ আগামী ৯-১৪ অক্টোবর বন্ধ থাকবে। এছাড়াও ১৫ অক্টোবর ফাতেহা-ই-ইয়াজদাহম ও ১৬ অক্টোবর শ্রীশ্রী লক্ষ্মীপূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। ছুটিকালীন সময়ে জরুরী পরিষেবা সমূহ চালু থাকবে।


আরো উল্লেখ করেন, ছুটিকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ৫টি হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে হল প্রশাসন। হলের শিক্ষার্থীদের হল ত্যাগের ক্ষেত্রে হলের রুমের বৈদ্যুতিক লাইট, সুইচ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। হলের দাপ্তরিক কার্যক্রম বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে চলমান থাকবে বলে জানিয়েছে হল প্রশাসন।


এছাড়াও হলের আবাসিক শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ছুটিকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবা প্রদান করা হবে জানায় পরিবহন পুল। ছুটি চলাকালীন বিকাল ৩ টায় ক্যাম্পাস থেকে ২ টি বাস মাইজদী যাবে এবং সন্ধ্যা ৭ টা ও রাত ৮ টায় মাইজদী থেকে ক্যাম্পাসে বাস ফিরে আসবে।


আরও পড়ুন: শহীদ আবরার ফাহাদ ছিলেন জুলাই বিপ্লবের ভিত্তি স্থাপনকারী: রাবি শিবির সভাপতি


ছুটি চলাকালীন অনকলে জরুরি মেডিকেল সেবা প্রদান করবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের ডাক্তাররা। ৯-১১ অক্টোবর পর্যন্ত ডা. ইসমত আরা পারভীন (তানিয়া),১২-১৪ অক্টোবর ডা. শাহজাবিন স্বর্ণা এবং ১৫-১৬ অক্টোবর ডা. ওয়াকিল আহম্মদ জরুরী চিকিৎসার প্রয়োজনে অনকলে দায়িত্বে থাকবেন।


উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং দাপ্তরিক কার্যক্রম শুরু হবে।


এমএল/