মোংলায় পূজামন্ডপে কোস্ট গার্ডের নিরাপত্তা জোরদার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪১ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৪


মোংলায় পূজামন্ডপে কোস্ট গার্ডের নিরাপত্তা জোরদার
ছবি: প্রতিনিধি

দুর্গাপূজাকে ঘিরে উপকূলীয় এলাকা মোংলায় সার্বিক আইনশৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়, গুরুত্বপূর্ণ স্থাপনা ও হিন্দু ধর্মাবলম্বীদের জান-মাল রক্ষায় নিরাপত্তা জোরদার করেছে কোস্ট গার্ড। 


শনিবার (১২ অক্টোবর) সকাল থেকে কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) সদস্যরা হিন্দুধর্মাবলম্বীদের মহা উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ধর্মীয় উপাসনালয়সহ ১৩০ টি পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তায় টহল দেয়।


আরও পড়ুন: রামপালে পুলিশের অভিযানে অস্ত্র-গুলি উদ্ধার, আটক ৫ 


কোস্ট গার্ড পশ্চিম জোনের কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট মুশফিকউস সালেহিন এদিন সাংবাদিকদের বলেন, দুর্গাপূজাকে ঘিরে দেশের চলমান পরিস্থিতিতে যেকোনো ধরণের নাশকতা থেকে জনগণের জানমাল এবং উপাসনালয়সমূহ রক্ষা করা ও যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছে বাংলাদেশ কোস্ট গার্ড। প্রতিমা বিসর্জনের দিন অতিউৎসাহী জনগণকে ধারনক্ষমতার অতিরিক্ত নৌযানে উঠা থেকে বিরত রাখা, নৌযানে অবস্থানরত অবস্থায় সকলের লাইফ জ্যাকেট পরিধান নিশ্চিত করা এবং সাঁতার না জানা ব্যক্তিকে নৌযানে না উঠার পরামর্শ প্রদান সহ বিভিন্ন বিষয়ে জনসচেতনামূলক প্রচারনা চালাচ্ছে কোস্ট গার্ড। 


এছাড়াও প্রতিমা বিসর্জনের স্থানসমূহে নৌকা ডুবির মতো অনাকাঙ্খিত ঘটনায় উদ্ধারের নিমিত্তে কোস্ট গার্ডের বিশেষ ডুবুরীদল সর্বদা প্রস্তুত থাকবে এবং কোস্টগার্ডের এধরনের জননিরাপত্তামূলক কার্যক্রম প্রতীমা বিসর্জনের দিন পর্যন্ত অব্যাহত থাকবে বলেও জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা।


এমএল/