উজিরপুরে সাতলায় মাছের ঘেরে রাস্তা, ব্যাহত যান চলাচল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১০ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৪


উজিরপুরে সাতলায় মাছের ঘেরে রাস্তা, ব্যাহত যান চলাচল
ছবি: প্রতিনিধি

মো: এমদাদুল কাসেম সেন্টু: বরিশালের  উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নে অবৈধভাবে মাছের ঘের করায় ভাঙনের কবলে সরকারি রাস্তা। যান চলাচল ব্যহত হচ্ছে এবং  চরম ভোগান্তিতে  এলাকাবাসী । এযেন দেখার কেউ নেই। তাহলে কি মৎস্য ব্যবসায়ীদের কারনে ভবিষ্যতে সম্পূর্ণ রাস্তা ধষে পরবে প্রশ্ন জনমনে? 


সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার সাতলা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে উজিরপুর টু সাতলা সড়ক একমাত্র চলাচলের সরকারি রাস্তার দুপাশে অসাধু মৎস্য ব্যবসায়ী ফুয়াত মিয়া ও মনির হোসেন মিয়া  অবৈধভাবে ক্ষমতার দাপটে কয়েক একর জমি দখল করে নিজের আখের গোছানোর জন্য কোন প্রটেক্টর ছাড়াই মাছের ঘের করে। 


এ কারনে দিন দিন রাস্তা ধষে যান্ত্রিক যান চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। ক্ষুব্ধ সাতলা ইউনিয়নের সাধারণ মানুষ। এ ব্যপারে একাধিক নারী-পুরুষ অভিযোগ করে বলে তাদের অনেকের জমি জোরপূর্বক দখল করে অন্যায় ভাবে মাছের ঘের করে তারা নিজেরা লাভবান হচ্ছেন আর আমাদের চলাচলের সরকারি রাস্তা শেষ করে ফেলছেন। আমরা তাদের বিচার চাই। 


অভিযুক্ত ফুয়াত হোসেন মিয়া ও মনির হোসেন মিয়া জানান, আমরা দীর্ঘদিন ধরে ঘেরে মাছ চাষ করে জীবীকা নির্বাহ করছি। রাস্তার কিছুটা ক্ষতি হয়েছে। কিছু দিনের মধ্যেই ভেঙে যাওয়া রাস্তার পাশে বালু ভরাট করে দেয়া হবে। 


উপজেলা মৎস্য কর্মকর্তা প্রসেন মজুমদার জানান,বিষয়টি জানা নেই, তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা প্রকৌশলী সুব্রত রায় জানান, বিষয়টি জানা নেই, তবে বিষয়টি খতিয়ে দেখা হবে। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জানান, অভিযুক্তদের নোটিশ প্রদান করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে অচিরেই অবৈধ মৎস্য ব্যবসায়ীদের আইনের আওতায় আনাসহ অবৈধ মাছের ব্যবসা বন্ধের দাবি জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।


আরএক্স/