২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আসিফ নজরুল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:১৯ অপরাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৪


২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আসিফ নজরুল
ছবি: সংগৃহীত

২০২৫ সালের মধ্যে নির্বাচন দেওয়া হয়তো সম্ভব হবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল। নির্বাচন অনুষ্ঠানের সময় নিয়ে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান আভাস দেওয়ার পর এই প্রথম কোনো উপদেষ্টা বিষয়টি নিয়ে সরাসরি মন্তব্য করলেন।


বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাতে বেসরকারী টিভি চ্যানেলের আজকের সংবাদপত্র অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। একই সঙ্গে বর্তমান নির্বাচন কমিশনের জন্য কিছু দিনের মধ্যে সার্চ কমিটি গঠন করা হবে বলে জানান আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা।


আরও পড়ুন: কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না প্রধান উপদেষ্টা


অনুষ্ঠানে দ্রবমূল্যের ঊর্ধগতির জন্য জনগণের কাছে ক্ষমা চান আসিফ নজরুল। তিনি বলেন, তরকারির এত দাম যে বিক্রি কমে গেছে। বন্যার কারণে ডিমের সাপ্লাই কমে গেছে। গত সরকারের আমলে সব নিয়ন্ত্রণ হতো সিন্ডিকেটের মাধ্যমে। তবে এটুকু বলতে পারি সামনে পরিস্থিতি উন্নতি হবে। অনেকক্ষেত্রে উন্নতিও হয়েছে।


এ সময় অনুষ্ঠানে ড. আসিফ নজরুল ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে বলে জানান। তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট আমরা পুরোটাই বাতিল করার প্রক্রিয়ায় আছি ৷ মানুষ এই নামগুলোই শুনতে পারে না।


আরও পড়ুন: শেখ হাসিনাকে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার


এছাড়া আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে কোনো গণমাধ্যমকর্মীর বিচার হবে এমন কথা আগে বলেননি বলে তিনি উল্লেখ করেন।


শেখ হাসিনার বিচারের বিষয়ে ড. আসিফ নজরুল বন্দি বিনিময় চুক্তির কথা উল্লেখ করে বলেন, এই চুক্তি ভারত মানলে তাদের শেখ হাসিনাকে ফিরিয়ে দেওয়া উচিত। এই চুক্তি সঠিকভাবে মানলে তারা শেখ হাসিনাকে ফিরিয়ে দিতে বাধ্য।


এমএল/