লিবিয়া থেকে দেশে ফিরেছেন সাংবাদিক জাহিদ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


লিবিয়া থেকে দেশে ফিরেছেন সাংবাদিক জাহিদ

লিবিয়ায় নিখোঁজ হওয়া বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমান জাহিদ দেশে ফিরেছেন। বর্তমানে তিনি সাভারে তার নিজ বাড়িতে আছেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে এ তথ্য সাংবাদিক জাহিদুর রহমান নিজেই জানিয়েছেন। 

তিনি জানান, এদিন দুপুর ১টায় ইস্তাম্বুল থেকে টার্কিস এয়ারলাইনদ্রি একটি বিমানে বাংলাদেশ বিমানবন্দরে অবতরণ করেন তিনি। পরে তার স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যরা তাকে সাভারের বাসায় নিয়ে যান।

তিন দিন আগে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে লিবিয়া থেকে থেকে ইস্তাম্বুল পৌঁছান সাংবাদিক জাহিদ। 

সাংবাদিক জাহিদুর রহমান বলেন, ‘তিন দিন আগেই লিবিয়া থেকে আমি ইস্তাম্বুল পৌঁছেছি। সেখান থেকে গতরাতে টার্কিস এয়ারলাইনসে বাংলাদেশের উদ্দেশ্য রওনা দেই। আজ দুপুর ১টায় দেশে এসেছি। এয়ারপোর্ট থেকে সোজা সাভারের বাসায় এলাম। তবে দেশে ফিরলেও আমি ট্রমার মধ্যে আছি। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ দূতাবাসকে। এছাড়া আমার জন্য যারা দোয়া করেছেন এবং দুঃসময়ে আমার পরিবারের পাশে ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা।’

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বৃহস্পতিবার রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক বার্তায় জানান, সাংবাদিক জাহিদ লিবিয়াতে বিনা অনুমতিতে ছবি তোলায় সেখানকার আইন অনুযায়ী আটক হয়েছিলেন। লিবিয়ার সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। পরে বাংলাদেশের রাষ্ট্রদূতের মধ্যস্থতায় লিবিয়া সরকার তাকে দেশে ফেরার সুযোগ দিয়েছে।

ভ্রমণ করতে ৩ মার্চ প্রথমে যুক্তরাজ্যে যান জাহিদ। সেখান থেকে তিনি যান লিবিয়ায়। পরে পরিবার জানায়, ২৩ মার্চ লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে তাকে অপহরণ করা হয়। তখন তার সঙ্গে ছিলেন প্রকৌশলী সাইফুল ইসলাম ও গাড়িচালক মোহাম্মদ খালেদ।

ওআ/