দেশে ফিরলেন তাসকিন-শরীফুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দেশে ফিরলেন তাসকিন-শরীফুল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ মাঠে গড়ানোর আগেই দেশে ফিরে এসেছেন বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। আগের থেকেই চোট পাওয়া শরীফুল আর প্রথম টেস্টে কাঁধের ইঞ্জুরিতে পড়া তাসকিন খেলতে পারবেন না দ্বিতীয় টেস্ট।

বুধবার (৬ এপ্রিল) বিকেল ৫টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট তো বটেই, চলতি মাসেি তাদের মাঠে ফেরা নিয়ে আছে সংশয়।

টেস্ট সিরিজ শুরুর আগে অনুশীলনে গোড়ালিতে চোট পেয়ে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারেননি শরিফুল। একই কারণে দ্বিতীয় ও শেষ ম্যাচটিও খেলা হবে না তার।

অন্যদিকে ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করা তাসকিন প্রথম টেস্টের একাদশে ছিলেন। প্রথম ইনিংসে নামের প্রতই ঠিক সুবিচার করতে পারেননি তিনি। ৬৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। দ্বিতীয় ইনিংসে চোট নিয়েই বল করেন। ১১ ওভার হাত ঘুরে ২৪ রান খরচায় নেন ২ উইকেট।

জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম এক বিবৃতিতে জানিয়েছেন, প্রথম টেস্টের দ্বিতীয় দিনে খেলার সময় ডান কাঁধে ব্যথা এবং নড়াচড়া করতে অসুবিধার কথা বলেন তাসকিন। দ্বিতীয় ইনিংসে বোলিংয়ের জন্য তিনি ফিজিওথেরাপি, সহায়ক টেপিং এবং ব্যথানাশক ঔষধ নেন। তার সুস্থ হতে প্রায় তিন সপ্তাহের মতো সময় লাগতে পারে।

শরীফুল প্রসঙ্গে তিনি জানান, ২৯ মার্চ অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালিতে ব্যথা অনুভব করেন শরিফুল। তার লিগামেন্টে গ্রেড-১ টিয়ার ধরা পড়েছে। তিনি ইতোমধ্যে তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন এবং সম্ভবত এই মাসের শেষের দিকে অনুশীলন শুরু করতেব পারবেন।

ওআ/