অধিনায়ক হয়েই মাঠে ফিরছেন তামিম


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৩১ অপরাহ্ন, ১০ই মার্চ ২০২৪


অধিনায়ক হয়েই মাঠে ফিরছেন তামিম
তামিম ইকবাল | ফাইল ছবি

বিপিএল খেলা শেষেই লন্ডনে পাড়ি জমান জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সেখান থেকে ফেরার পরই ব্যাট হাতে বেশ ব্যস্ত সময় পার করতে দেখা গেছে খান সাহেবকে। সোমবার (১১ মার্চ) থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) জন্য প্রস্তুত হচ্ছেন বাঁহাতি এই ওপেনার।


রবিবার (১০ মার্চ) সকালে মাসকো সাকিব একাডেমিতে ব্যাটিং অনুশীলন করেন বাংলাদেশের টাইগারদের সাবেক এই অধিনায়ক। বর্তমানে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে মাঠে নামার জন্য তৈরি হচ্ছেন এই ক্রিকেটার। এবারের আসরে ডিপিএলের দলটির অধিনায়কের দায়িত্ব পালন করবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।


আরও পড়ুন: তামিম খেলতে চাইলে হাথুরু বাধা হবেন না: পাপন


সাম্প্রতিক সময়ে মাঠ ও মাঠের বাইরে বেশ আলোচনায় আছেন তামিম ইকবাল। তবে বিজয়ীর বেশেই প্রত্যাবর্তনের গল্প সাজিয়েছেন চট্টলা এক্সপ্রেস। বিপিএলের আগে সবশেষ গেল বছরের ২৩ সেপ্টেম্বর প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশগ্রহন করেছেন তামিম। রহস্যময় ইনজুরি ও বিভিন্ন নাটকীয়তা শেষে বিপিএল দিয়েই ২২ গজের মাঠে ফেরেন এই ওপেনার।


তারই নেতৃত্বে প্রথমবারের মতো বিপিএলের ট্রফি জিতেছে ফরচুন বরিশাল। দলকে শিরোপা উল্লাসে মাতানোর আসরে ব্যাট হাতেও দ্যুতি ছড়িয়েছেন তামিম। এবারের টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান করে টুর্নামেন্টসেরার খেতাবও জিতেছেন।


এদিকে এতো কিছুর মাঝেও আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের ফেরা নিয়ে বিভিন্ন ধরনের জল্পনা-কল্পনা রয়েছে। যা দেশের ক্রিকেটে ভিন্ন ধরনের এক হট টপিক। তামিমের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্তের অপেক্ষায় আছেন খোদ বিসিবিও। তামিমের সাথে এখনও আলোচনার অপেক্ষায় বিসিবি বস নাজমুল হাসান পাপন। তবে কোনো কিছুতেই যেন মিলছে না তামিম ধাঁধাঁর উত্তর।


আরও পড়ুন: শ্রীলঙ্কার টাইমড-আউট সেলিব্রেশন, যা বললেন শান্ত


তবে সবকিছু একপাশে রেখে আপাতত প্রাইম ব্যাংকের ঢেরায় ব্যস্ত আছেন দেশসেরা ওপেনার। মাসকো সাকিব একাডেমিতে নিজের অনুশীলনও সেরেছেন। এর মধ্য দিয়ে আরও একবার লিস্ট ‘এ’ ক্রিকেটে নামছেন এই ক্রিকেটার।


এই ফরম্যাটে এখনও পর্যন্ত ৩০০ ম্যাচ খেলেছেন এই ওপেনার। ২২ শতক আর ৬৬ হাফ-সেঞ্চুরিতে প্রথম শ্রেণির এই ক্রিকেটে ১০ হাজার ৮২৯ রান করেছেন তামিম ইকবাল। সোমবার (১১ মার্চ) ফতুল্লায় শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নামবে তার দল।


এমএল/