শ্রীলঙ্কার টাইমড-আউট সেলিব্রেশন, যা বললেন শান্ত


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১০:৪০ অপরাহ্ন, ৯ই মার্চ ২০২৪


শ্রীলঙ্কার টাইমড-আউট সেলিব্রেশন, যা বললেন  শান্ত
ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ–শ্রীলঙ্কার মুখোমুখি লড়াই মানেই যেন ভিন্ন ধরনের উত্তাপ! শুরুটা হয়েছিল নিদহাস ট্রফির নাগিন ডান্স থেকেই। ওয়ানডে বিশ্বকাপে যোগ হয়েছে নতুন উত্তাপ। এই দ্বৈরথে এখন নতুন উপাদান হলো অ্যাঞ্জেলো ম্যাথিউসের টাইমড–আউট।


শনিবার (৯ মার্চ) সিলেটে টি-টোয়েন্টির শেষ ম্যাচে আরও একবার সেই উত্তাপ দেখা গেল। এই ম্যাচে তাওহীদ হৃদয়ের সাথে বাদানুবাদে লঙ্কান ক্রিকেটাররা জড়িয়েছিলেন। এরপর টি-টোয়েন্টি ট্রফি নিয়েও পুরো সদলবলে টাইমড-আউট উদযাপন করেছে তারা।


আরও পড়ুন: থুসারার ফাইফারে ইতিহাস গড়া হলো না বাংলাদেশের


এর আগে, বিশ্বকাপে সাকিব আল হাসানকে আউট করে টাইমড-আউট উদযাপন করেছিলেন ক্রিকেটার ম্যাথিউস। এবার সিরিজ নির্ধারণী ম্যাচ শেষে সেলিব্রেশন করল পুরো টিম। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে বাংলাদেশ কাপ্তান নাজমুল হোসেন শান্তকে প্রশ্ন করা হয়। বেশ সাবলীল ভাষায় টপ-অর্ডার এই ব্যাটার জবাব দিয়েছেন।


শান্তর ভাষ্যমতে, এটা আগ্রাসীভাবে হ্যান্ডেল করার কিছু নাই। ওরা ওই টাইমড-আউট নিয়েই তো দেখাইসে? আমার মনে হয় ওরা এখনও সেখান থেকে (সেই আউটের চিন্তা) বের হইতে পারে নাই। আমার মনে হয় তাদের বের হওয়া উচিত। বর্তমান নিয়েই থাকা উচিত। আমরা খেলার নিয়মের বাইরে কোনো কিছু করি নাই। তারা একটু বেশিই মাতামাতি করছে তো করুক; এটা নিয়ে আমরা কোনোরকম চিন্তিত নই।


আরও পড়ুন: শেষ টি-টোয়েন্টিতে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ


টাইগার অধিনায়ক আরও যোগ করেন, আসলে সবসময় কিন্তু এরকম হয় না। এক ওভারে ৩ উইকেট পড়েছে তার আগের ওভারে ১ উইকেট গেছে। অল্প সময়ে এত উইকেট সাধারণত পড়ে না। আজকে আমরা একটু বেশিই উইকেট দিয়ে ফেলেছি। আপনি যেটা বুঝাতে চাচ্ছেন বিষয়টা তেমন না হয়ত। ব্যাটাররা সব সময় প্রস্তুতি নিয়েই আসে। অই এক ওভারে আসলে প্ল্যান করারও কোনো সুযোগ ছিল না। পরপর ৩ বলে ৩ উইকেট নেই। আমার মনে হয় সামনে এমন কিছু হবে না।


এমএল/