জাতীয় দলে যোগ দিলেন মুশফিক-তামিম-মিরাজরা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৫৫ অপরাহ্ন, ৭ই মার্চ ২০২৪


জাতীয় দলে যোগ দিলেন মুশফিক-তামিম-মিরাজরা
মুশফিকুর রহিম। ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের পার্দা নামার পরেই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ২০২৪ সালের আন্তর্জাতিক ম্যাচ শুরু করেছে টাইগাররা। ইতোমধ্যে দুই ম্যাচ শেষে দুই দল ১-১ সমতায় রয়েছে। ফলে আগামী ৯ মার্চ সিরিজে শেষ টি-টোয়েন্টি হবে সিরিজ নির্ধারণী ফাইনাল। এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ। তবে তার আগেই জাতীয় দলে যোগ দিয়েছেন ওয়ানডে দলের সদস্যরাও। মুশফিকুর রহিম ও তানজিদ হাসান তামিমরা দলের সঙ্গে অনুশীলনও শুরু করেছেন।  


বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে শুরু হয়েছে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে দলের প্রস্তুতি। যদিও গতকাল টাইগারদের টি-টোয়েন্টি ম্যাচ থাকায় ফরম্যাটটির স্কোয়াডে থাকা ক্রিকেটারদের জন্য আজ অনুশীলন বাধ্যতামূলক ছিল না। তাই তাদের কেউ কেউ করেছেন ঐচ্ছিক অনুশীলন।


আরও পড়ুন: দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে জিতে সিরিজে সমতায় টাইগাররা


এদিকে, সিলেটে পৌঁছেই মুশফিকুর রহিমরা ব্যাট হাতে অনুশীলন ও দৌড়ে ঘাম ঝরিয়েছেন। মুশফিক ছাড়াও ওয়ানডে দলের তানজীদ হাসান তামিম, মেহেদী হাসান মিরাজও ছিলেন ঐচ্ছিক অনুশীলনে। 


এ সময় ক্রিকেটারদের অনুশীলন পর্যবেক্ষণ করেছেন মনোবিদ ফিল জোন্স। ব্যাটিং অনুশীলন শেষ করে মুশফিককে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপ করতে দেখা যায়। সর্বশেষ বিপিএলে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পাওয়া মুশফিক নিশ্চয়ই ব্যক্তি পারফরম্যান্স ধরে রাখতে চাইবেন আন্তর্জাতিক ব্যস্ত সূচিতেও। 


অন্যদিকে, সদ্য সমাপ্ত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দারুণ ধারাবাহিক ছিলেন ওপেনার তানজিদ তামিম। জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে থাকা এই ক্রিকেটার বিপিএলের ১৩ ম্যাচে করেন ৩৮৪ রান। যেখানে ৩২ গড় এবং ১৩৫.৬৮ স্ট্রাইকরেট নিয়ে তিনি ব্যাট করেছেন, রয়েছে একটি সেঞ্চুরিও। এবার সেই ফর্ম আন্তর্জাতিক ম্যাচেও দেখানোর পালা!


আরও পড়ুন: জাকের আলির প্রশংসায় কিংবদন্তী জয়াসুরিয়া


আগামী ৯ মার্চ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরপর ওয়ানডে সিরিজ খেলতে দুই দল চট্টগ্রামে উড়াল দেবে। ফরম্যাটটিতে তিন ম্যাচ হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। এরপর সিলেট ও চট্টগ্রামে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।


আরএক্স/