বিসিক কর্মকর্তা-কর্মচারীদের সাথে শিল্প সচিবের মতবিনিময়


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিসিক কর্মকর্তা-কর্মচারীদের সাথে শিল্প সচিবের মতবিনিময়

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনে (বিসিক) কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করেছেন শিল্প সচিব জাকিয়া সুলতানা।

শনিবার (০৯ এপ্রিল) বিসিক সম্মেলন কক্ষে বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বিসিক পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, বিসিক সচিব এবং বিসিকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বিসিকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে মহাব্যবস্থাপক ও অধ্যক্ষ বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) প্রকৌশলী মোঃ শফিকুল আলম, উপমহাব্যবস্থাপক (শিল্পনগরী ও সমন্বয় শাখা) প্রকৌশলী নাসরিন রহিম, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ আমির হোসেন, বিসিক কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবি-দাওয়াগুলো তুলে ধরেন।

দাবী-দাওয়াগুলোর ভিতরে ছিল বিসিকে পেনশন প্রথা চালুকরণ,  গৃহ নির্মাণ ঋণ প্রবর্তন, ৯ম গ্রেড (১ম শ্রেণি) হতে তদর্ধ্ব পদে সরাসরি নিয়োগ বন্ধ রাখা, নতুন বিসিক ভবনে কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা করা, কর্মকর্তা-কর্মচারীদের যথাসময়ে পদোন্নতি প্রদান।   

বিসিক কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবিগুলো বাস্তবায়নে প্রচেষ্টা চালানো হবে বলে শিল্প সচিব আশ্বস্ত করেন।

এর আগে সকালে শিল্প সচিব জনাব জাকিয়া সুলতানা বিসিক ভবনে পৌছালে বিসিক চেয়ারম্যান তাকে ফুল দিয়ে বরণ করে নেন। তারপর বিসিক ভবনে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শিল্প সচিব ও বিসিক চেয়ারম্যান।

এসএ/