'আইনের শাসন প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা রয়েছে'


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


'আইনের শাসন প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা রয়েছে'

ন্যায় বিচারের জন্য সাংবাদিক, প্রসিকিউশন, পুলিশ সম্মিলিতভাবে ভূমিকা পালন করে আসছে। আর আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সাংবাদিকদের ভূমিকা রয়েছে। 

মঙ্গলবার (১২ এপ্রিল) ঢাকার কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এ সব কথা বলেম।

সাংবাদিকদের উদ্দেশ্যে আব্দুল্লাহ আবু আরো বলেন, 'সংবাদ দেওয়ার আগে যাচাই-বাছাই করে নিতে হবে। যাতে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় দেশ উপকৃত হয়। যে যেখানে আছি সে সেখান থেকে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করবেন।'

আলোচনা সভায় ডিসি প্রসিকিউশন জাফর হোসেন বলেন, 'পারস্পরিক একে অপরের সহযোগিতা নিয়ে কাজ করে যেতে হবে। সাংবাদিকরাই প্র‍থম চোখ। একই জায়গায় আমাদের বসবাস। আমরা কারোর প্রতিপক্ষ নয়। তাই সাংবাদিকদের সহযোগিতা নিয়েই আমর এগিয়ে যেতে চাই।'

সংগঠনটির উপদেষ্টা প্রশান্ত কর্মকারের সভাপতিত্বে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, আদালতের এডিসি হাফিজুর রহমান, আইনজীবী সৈয়দ জয়নাল আবেদিন মেজবা ও কোর্ট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সংগঠনটির সহসভাপতি লিটন মাহমুদ সঞ্চালনা করেন।

এসএ/