বিসিক কর্মকর্তা সমিতির সভাপতি অখিল, মহাসচিব রব্বানী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিসিক কর্মকর্তা সমিতির সভাপতি অখিল, মহাসচিব রব্বানী

বিসিক কর্মকর্তা সমিতি কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিপণন বিভাগের মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার এবং মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ) জি. এম. রব্বানী তালুকদার।

সোমবার (১৮ এপ্রিল ) বিসিক কর্মকর্তা সমিতি নির্বাচন-২০২২ উপলক্ষ্যে গঠিত নির্বাচন কমিশন এক দাপ্তরিক বিজ্ঞপ্তির মাধ্যমে এ সরকারী ফলাফল ঘোষণা করে। 

 ১১ এপ্রিল ২০২২ তারিখে বিসিক প্রধান কার্যালয়সহ সারাদেশের ২১টি ভোটকেন্দ্র ভোটাধিকার প্রয়োগ করেন বিসিক কর্মকর্তাগণ।

ভোট গণনা শেষে আজ সরকারীভাবে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলাফলে অখিল রঞ্জন তরফদার ৩১৮ ভোট পেয়ে  নির্বাচিত হোন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  মহাব্যবস্থাপক ও অধ্যক্ষ,  বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি),  প্রকৌশলী মোঃ শফিকুল আলম পেয়েছেন ২৭৬ ভোট।

মহাসচিব পদে নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ) জি.এম রব্বানী তালুকদার পেয়েছেন ৩৬৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপব্যবস্থাপক (পরিকল্পনা) মোঃ হাফিজুর রহমান পেয়েছেন ২৩৬ ভোট।

ছয়টি বিভাগীয় সদস্যসহ মোট ২৭ জন সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নির্বাচিতরা হলেন : সহ-সভাপতি পদে মোঃ দেলোয়ার হোসেন (৩৫৫ ভোট), সরোয়ার হোসেন (৩৫১ ভোট) ও মোহাম্মদ আনিস উদ্দিন (২৯২ ভোট), ‍যুগ্ম মহাসচিব পদে মোঃ মেরাজ উদ্দিন (৩৬৮ ভোট), রওশন আরা মকবুল (৩০৬ ভোট), অর্থ সম্পাদক পদে মোঃ আরিফ আলমগীর (৩৪০ ভোট), সাংগঠনিক সম্পাদক পদে এ.কে.এম. ফজলুর রহমান (৩৩২ ভোট), দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রহমান (৩০৮ ভোট), প্রচার ও গবেষণা সম্পাদক পদে মোঃ আব্দুল বারিক (৩৫৬ ভোট), সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ বদরুল হায়দার (৩৭৮ ভোট), ক্রীড়া সম্পাদক নাফিসা পারভীন (৩৫৬ ভোট) , সমাজকল্যাণ সম্পাদক পদে মোঃ শাখাওয়াত হোসেন (৩৪৪ ভোট) ও লাকী আক্তার (৩১৯ ভোট) ও সদস্য (সদর দপ্তর) পদে মোঃ পারভেজ গাজী (৩৫২ ভোট), বাঁধন কুমার সেন (৩২৮ ভোট), মোঃ নিজাম উদ্দিন (৩১৬ ভোট), মোঃ ইকবাল ভূঁঞা (৩১০ ভোট), টি.এম. মইনুল হাসান (৩০৫ ভোট) এবং মোঃ আকতার হোসেন দিদার (৩০১ ভোট) পেয়ে  নির্বাচিত হন। 

এছাড়াও বিভাগীয় সদস্য (ঢাকা) মোঃ আলমগীর সিকদার( ৪৯ ভোট) বিভাগীয় সদস্য (চট্টগ্রাম) মুহাম্মদ নুরুল আবছার (৫৪ ভোট) , বিভাগীয় সদস্য (খুলনা) মোঃ গোলাম হাফিজ (৩০ ভোট) , বিভাগীয় সদস্য  (রাজশাহী) শাহ মোহাম্মদ জোনায়েদ (৪২ ভোট) , বিভাগীয় সদস্য (সিলেট) ম. সুহেল হাওলাদার (০৭ ভোট), বিভাগীয় সদস্য (বরিশাল) কাজী তোফাজ্জল হক (১৬ ভোট) পেয়ে নির্বাচিত হন।

পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) নেপাল চন্দ্র কর্মকার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে এ.এম. বজলুর রশীদ, উপমহাব্যবস্থাপক (অব:) ও বশীর আহমেদ, মহাব্যবস্থাপক (অব:) উক্ত নির্বাচন পরিচালনা করেন।

এসএ/