এডিসি হারুনের বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এডিসি হারুনের বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ‘আমি ভিডিও দেখিনি। কী পরিস্থিতিতে এডিসি অন্য সদস্যকে ধাপ্পড় মেরেছেন! রমনার ডিসি যদি রিপোর্ট করেন তাহলে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।’

বুধবার (২০ এপ্রিল) এ বিষয়ে প্রশ্নের জবাবে সাংবাদিকদের এমন কথা বলেন ডিএমপি কমিশনার।

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের লক্ষ্য করে পুলিশের রাবার বুলেট ছোড়ার নির্দেশ দিয়েছেন পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদ। গুলি শেষ হয়ে যাওয়ায় এক সদস্যকে ধাপ্পড় মারার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গণমাধ্যমের খবরেও তা প্রকাশ পেয়েছে। এডিসি হারুনের প্রত্যাহারও দাবি করেছেন শিক্ষার্থীরা।

তিনি বলেন, প্রথমে আমরা চেষ্টা করেছি, সাবেক ও বর্তমান শিক্ষক, কলেজ শিক্ষক, সাবেক ও বর্তমান ছাত্র নেতাদের মাধ্যমে ছাত্রদের ভেতরে প্রবেশ করানোর। আর ব্যবসায়ী নেতাদের মাধ্যমে ব্যবসায়ী-শ্রমিকদের ভেতরে ঢুকানোর চেষ্টা করা হয়েছে।

সকালে শিক্ষকরা আসছেন, ব্যবসায়ীরা এসেছেন। তাদের কেউ কেউ দেরি করে এসেছেন। তারা আসার পর আমরা ছাত্র ও শ্রমিকদের নিবৃত করতে বলছি। কোনো সংঘাত যাতে না হয় সে চেষ্টা আমরা শুরু থেকেই করে আসছি। যখন দেখেছি কেউ কথা শুনছে না, তখন আমরা অ্যাকশনে গেছি।
পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করা হয়েছে। একটা ছাত্র আহত হওয়াতেই সারা ঢাকা শহরে আগুন জ্বলে গেল! আমরা চাই না সংঘাত হোক, কেউ আহত হোক।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ এপ্রিল) রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের সময় রাবার বুলেট ছুঁড়ে পুলিশ। বুলেট আর আছে কি-না জিজ্ঞাসা করে এক সদস্যকে থাপ্পড় মারেন এডিসি হারুন অর রশিদ। যে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ অবস্থায় এডিসি হারুনের প্রত্যাহারও দাবি করেছেন শিক্ষার্থীরা।

ওআ/