ছাত্র-ব্যবসায়ীদের সংঘর্ষে তৃতীয় সক্রিয় অংশগ্রহণ ছিল: শিক্ষামন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ছাত্র-ব্যবসায়ীদের সংঘর্ষে তৃতীয় সক্রিয় অংশগ্রহণ ছিল: শিক্ষামন্ত্রী

ছাত্র-ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তৃতীয় পক্ষের ইন্ধন ও সক্রিয় অংশগ্রহণ ছিল। আর সেই অংশগ্রহণের কারণেই এত বড় সংঘর্ষে রূপ নিয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২১-২২ অর্থবছরে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১২শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আউশ ধানবীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‌‘সবচেয়ে দুঃখজনক বিষয় হলো তুচ্ছ একটি ঘটনা নিয়ে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। এতে দুজন মানুষের প্রাণহানি ঘটেছে। চিহ্নিত একটি পক্ষ যে করেই হোক শান্তিশৃঙ্খলা নষ্ট করে অরাজকতা সৃষ্টি করতে চায়। আর তা থেকে ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা। আমাদের কাছে মনে হয়েছে, সেই রকমই একটি অপচেষ্টা চালানো হয়েছে। কিছু শিক্ষার্থীকে ইচ্ছে করেই এই ঘটনায় জড়ানো হয়েছে। সেটা তদন্ত করলেই বুঝা যাবে।’

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমুখ।

এসএ/