আনোয়ারায় কাঠের সেতু ভেঙে খালে, দুর্ভোগে কয়েক হাজার মানুষ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আনোয়ারায় কাঠের সেতু ভেঙে খালে, দুর্ভোগে কয়েক হাজার মানুষ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতুরী ইউনিয়নের কেঁয়াগড় গ্রামের একমাত্র চলাচলের পথ কাঠের উমাতারা সেতুটিবুধবার ভেঙে যায়। এতে যোগাযোগব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে ঐ গ্রামের কয়েক হাজার মানুষ। বিশেষকরে স্কুল শিক্ষার্থী সবচেয়ে বিপাকে পড়েছেন।

সরজমিনে দেখা যায়, কাঠের তৈরি এই সেতুটির অর্ধেক ভেঙে খালের পানিতে বিলীন হয়ে গেছে। বন্ধ হয়ে গেছে স্বাভাবিক যোগাযোগ ব্যবস্থ। এতে অনেকটা বন্দি হয়ে পড়েছেন গ্রামের বাসিন্দারা।

স্থানীয় রাহুল নামের এক যুবক জানান, সেতুটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল। তার পরও তারা জীবনের ঝুঁকি নিয়ে এই সেতুটি দিয়ে যাতায়াত করতেন। কিন্তু সকালে সেতুটি চূড়ান্তভাবে ভেঙে যাওয়ায় আমাদের কষ্টের আর কোনো সীমা রইলো না। কারণ এসেতু ছাড়া সদরে আসার বিকল্প কোনো ব্যবস্থা ছিল না। 

তিনি আরো জানান, শুনেছি এখানে পাকা সেতুর জন্য টেন্ডার হয়েছিল। কিন্তু এতদিনেও কাজ শুরু করা হয়নি।

এ বিষয়ে ৮ নম্বর চাতুরী ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, এখানে একটি সেতুটির নির্মাণ হলেজনদুর্ভোগ অনেক কমবে। এ ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগযোগ অব্যাহত রেখেছি। আশা করি, যথাযথ কর্তৃপক্ষপ্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেন, গত পাঁচ দিন আগে সেতুটির জন্য সয়েল টেস্ট করে ঢাকায় পাঠানোহয়েছে। ঐ স্থানে দ্রুততম সময়ের মধ্যে সেতু নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে।

এসএ/