টিকিট কিনতে কমলাপুরে উপচে পড়া ভিড়


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টিকিট কিনতে কমলাপুরে উপচে পড়া ভিড়

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গতকাল শনিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকালকের মতো আজও টিকিট কাউন্টারে ভীড় দেখা গেছে।

রবিবার (২৪ এপ্রিল) রাজধানীর কমলাপুর স্টেশনে কাউন্টারগুলোতে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ সারি দেখা গেছে। কেউ সেহেরি খেয়ে স্টেশনে এসেছেন, কেউবা এসেছেন গতকাল সন্ধ্যায়।

হাজার হাজার মানুষ টিকিটের জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছে। টিকিট পেতে আনেক কষ্ট ও ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। তারপরও দীর্ঘ সময়ের ব্যবধানে হাসিমুখে বাড়িফিরছেন অনেকে। আবার অনেকে চাহিদামত টিকিট পাচ্ছেন না।

সকাল আটটায় টিকিট বিক্রি শুরু হয়েছে, চলবে বিকেল চারটা পর্যন্ত। স্টেশনে কাউন্টার আছে ২৩টি। এর মধ্যে ১৬টি কাউন্টার থেকে ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। দুটি কাউন্টারে নারী ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য আলাদা ব্যবস্থা রয়েছে।

এদিকে, টিকিট পেতে দেরি হওয়ার বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, এবারই প্রথম জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে। তাই টিকিট দিতে কিছুটা ধীরগতি হচ্ছে। তারপরেও আমরা চেষ্টা করছি যাত্রীরা যেন টিকিটগুলো পান।

রেলওয়ের তথ্য অনুযায়ী, ২৮ এপ্রিলের টিকিট দেওয়া হবে আজ ২৪ এপ্রিল (রোববার), এভাবে ২৯ এপ্রিলের টিকিট ২৫ এপ্রিল (সোমবার), ৩০ এপ্রিলের টিকিট ২৬ এপ্রিল (মঙ্গলবার) এবং ১ মের টিকিট ২৭ এপ্রিল (বুধবার) বিক্রি করা হবে।

এবার ‘টিকিট যার, ভ্রমণ তার’ এই স্লোগান বাস্তবায়নে যাত্রীদের এনআইডি-জন্ম সনদ ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট ক্রয় করতে হবে। এনআইডি ছাড়া অন্য কোনো পরিচয়পত্র দিয়ে ট্রেনের টিকিট কাটা যাবে না।

ওআ/