রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ দিলেন মেয়র আতিক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ দিলেন মেয়র আতিক

সদ্য প্রয়াত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের প্রতি মৌখিকভাবে আবেদন জানিয়েছিলেন স্ত্রী চৈতি ফারহানা। এই আবেদনের প্রেক্ষিতে কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ দিয়েছেন মেয়র আতিক।

মানবিক বিবেচনায় মোশাররফ রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন ডিএনসিসি মেয়র। রোববার (২৪ এপ্রিল) ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

উল্লেখ্য, ওমরা পালনের জন্য মেয়র আতিক এই মুহূর্তে মক্কায় অবস্থান করছেন। তিনি মিডিয়ার মাধ্যমে আবেদনটি জেনে কবরটি সংরক্ষণ করতে এই নির্দেশনা প্রদান করেন। ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মৃত্যুতে শোক জানিয়ে মেয়র বলেন, মোশাররফ হোসেন রুবেল নিজের জন্য খেলেনি, দেশের জন্য খেলেছেন। তার অবদান দেশের মানুষকে গর্বিত করেছে। সে কারণে তার কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করা আমাদের দায়িত্ব বলে মনে করছি।

ক্রিকেটার রুবেলের স্ত্রী ও শিশু সন্তানের বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, যে মানুষটি বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিয়েছেন সে মানুষটি চিরবিদায়ের বেলায় এক টুকরো মাটি পাবে না, তা হতে পারে না। পবিত্র ওমরা পালন শেষে দেশে ফিরে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ক্রিকেটার রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করে দেওয়া হবে।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ১৯ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। এ সময় তার বয়স হয়েছিল ৪০ বছর।

এসএ/