ফায়ার সার্ভিসের ৯ কর্মকর্তার উপপরিচালক পদে পদোন্নতি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফায়ার সার্ভিসের ৯ কর্মকর্তার উপপরিচালক পদে পদোন্নতি

উপপরিচালক পদে পদোন্নতি পেলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৯ জন সহকারী পরিচলক ও সমমান পদের কর্মকর্তা। সোমবার (২৫ এপ্রিল) ফায়ার সার্ভিস অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে উপ-পরিচালক পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‍্যাংকব্যাজ পরিয়ে দেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন।  

পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই র‍্যাংকব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক পদোন্নতিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, “পদোন্নতি শুধু মর্যাদা আর র‍্যাংক বৃদ্ধি করে না, এটির মাধ্যমে দয়িত্বও বৃদ্ধি পায়। আমি আশা করবো, সবাই তাদের বর্ধিত দায়িত্ব সততা ও স্বচ্ছতার সাথে যথাযথভাবে প্রতিপালনের মাধ্যমে তাদের পদোন্নতির প্রতিদান দেবেন।” 

এরপর তিনি উপস্থিত পরিচালক ও উপ-পিরচালকগণকে সাথে নিয়ে পদোন্নতিপ্রাপ্তদের র‍্যাংকব্যাজ পরিয়ে দেন এবং ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জ্ঞাপন কেরেন।

বিশেষ আমন্ত্রণে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ হাবিবুর রহমান। তিনি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে পদোন্নতিপ্রাপ্তদের অভিনন্দন জানান এবং এই পদোন্নতিতে মহাপরিচালকের ব্যক্তিগত প্রচেষ্টার প্রশংসা করেন। 

সভাপতির বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল মোঃ রেজাউল করিম, সন্তোষ প্রকাশ করে বলেন, “অধিদপ্তরের মহাপরিচালকে আন্তরিক উদ্যোগ আর কার্যকর ব্যবস্থা গ্রহণ করায় এই পদোন্নতি হওয়ায় আমরা আনন্দিত।” 

স্বল্পতম সময়ের মধ্যে পদোন্নতির ব্যবস্থা করায় তিনি মহাপরিচালকে প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

র‍্যাংকব্যাজ পরিধান অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান, পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষ বাবুল চক্রবর্তী। অন্যদের মধ্যে ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক লে. কর্নেল (অব.) এস এম জুলফিকার রহমান, উপ-পরিচালকগণসহ অন্য জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/