যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা

কুমিল্লার দেবিদ্বারে যৌতুক না দেয়ায় স্ত্রীকে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত স্বামী আসাদ সরকারকে আটক করেছে পুলিশ। আহত সাদিয়া আক্তার আশঙ্কাজনক অবস্থায়  ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে লাইফ সাপোর্টে রয়েছে।

গত শনিবার সকাল ৮টার দিকে দেবিদ্বার উপজেলা সদরের বানিয়াপাড়ায় ভাড়া বাসায় এ ঘটনা ঘটে ।  ঘটনায় অভিযুক্ত গ্রেফতারকৃত স্বামী আসাদ সরকার গুনাইঘর গ্রামের নুরু সরকারের ছেলে। দগ্ধ সাদিয়া একই উপজেলার পদ্মকোট গ্রামের মোঃ অপুল সরকারের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা  আরিফুর রহমান। 

তিনি জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার ( ২৭) রাতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়েছে।

হাসপাতাল থেকে গুরুতর আহত অবস্থায় সাদিয়া ভিডিও বার্তায় প্রকাশ করেছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত হচ্ছে।  

সাদিয়া জানায়, তার স্বামী তাকে কয়েকবারই বলেছিল পেট্রল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করবে। গত ৫ মাস যাবৎ যৌতুকের জন্য আমাকে শারীরিক ভাবে নির্যাতন করে আসছে। আমার স্বামীসহ শ্বশুড়বাড়ির সবাই শুধু বলতো বাপের বাড়িতে টাকা নিয়ে আয়। টাকা না দেয়ায়  আমার শরীরে কেরোসিন  দিয়ে আগুন লাগিয়ে দেয় আমার স্বামী। আমি আগুন নেভানোর চেষ্টা করলেও আমাকে বাঁধা দেয়া হয়।

আহত সাদিয়ার ভাই খাইরুল জানান,  আমার বোনের অবস্থায় খুবই খারাপ। সে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। অভিযুক্তআসাদ সরকার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এসএ/