এক মিনিটেই সব টিকেট নিজের করে নিত সহজ ডটকমের ইঞ্জিনিয়ার রেজাউল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এক মিনিটেই সব টিকেট নিজের করে নিত সহজ ডটকমের ইঞ্জিনিয়ার রেজাউল

ট্রেনের টিকিট বিক্রিতে কালোবাজারির অভিযোগে সহজ ডটকমের (সহজ-সিনেসিস-ভিনসেন জেভি) সিস্টেম ইঞ্জিনিয়ার মো. রেজাউল করিম রেজাকে আটক করেছে র‍্যাব। এ ঘটনায় তাকে চাকরিচ্যুত করেছে সহজ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে এক বিজ্ঞপ্তিতে ওই কর্মকর্তাকে আটক ও চাকরিচ্যুতির বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন সহজের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ আহমেদ। সহজ বাংলাদেশ রেলওয়ের টিকিট বিক্রয়কারী প্রতিষ্ঠান।
 
সহজের বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিকিট কালোবাজারির অভিযোগে কমলাপুর রেলস্টেশন থেকে র্যাবের হাতে আটক রেজাউল করিম রেজা সহজ-সিনেসিস-ভিনসেন জেভির নিয়োগ করা একজন সিস্টেম ইঞ্জিনিয়ার।

এ অপ্রীতিকর ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে সহজ। অভিযুক্তকে চাকরিচ্যুত করা হয়েছে। তার বিরুদ্ধে টিকিট কালোবাজারির মতো ঘৃণ্য অপরাধ ও প্রতিষ্ঠানের মানহানির অভিযোগে ব্যবস্থা গ্রহণ করা হবে।

র‍্যাবের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন জানান, এক মিনিটে ট্রেনের সব টিকিটের নিয়ন্ত্রণ নিতেন সহজ ডট কমের সিস্টেম ইঞ্জিনিয়ার রেজাউল। এই কাজ করে প্রতি ঈদে গড়ে ২-৩ হাজার টিকিট কালোবাজারি করতেন তিনি, হাতিয়ে নিতেন ১০ থেকে ১৫ লাখ টাকা। দীর্ঘ দিন ধরে রেজাউল টিকিট কালোবাজারি করে আসছে। সহজে নিয়োগ পাওয়ার আগে সিএনএস বিডি তেও কর্মরত ছিলেন তিনি। প্রতিটি টিকিট অতিরিক্ত ৫০০ টাকা দামে বিক্রি করতেন তিনি। ভিআইপি ও আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবদের কাছে অতিরিক্ত দামে এইসব টিকিট বিক্রি করতো রেজাউল। তাছাড়া তার নিজের টিকিট কালোবাজারি চক্র রয়েছে।

র‍্যাবের জিজ্ঞাসাবাদে রেজাউল জানিয়েছেন, ৬ বছর ধরে তিনি এই অপকর্ম করে আসছেন। সার্ভার থেকে নিদিষ্ট পরিমাণ টিকিট আগেই ব্লক করে রাখতেন তিনি। এছাড়া গ্রেফতার এড়াতে র‍্যাব সদস্যদের অনৈতিক প্রস্তাবও দিয়েছিল রেজাউল।

ওআ/