বেপরোয়া বাস নিল দুই জনের প্রাণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বেপরোয়া বাস নিল দুই জনের প্রাণ

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে বেপরোয়া গতির বাসচাপায় ঘটনাস্থলে মাছ ব্যবসায়ী ও ব্যাটারিচালিত অটোরিকশা  চালক নিহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে ৬টার দিকে হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মনিয়াপুকুর পাড় এলাকায় সংলগ্ন খন্ডইল্যার ঘাটা এলাকায় এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনায় দুই জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নাজিরহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর ফারুক। 

তিনি জানান, বেপরোয়া গতির একটি বাসচাপায় ব্যাটারি চালিত অটোরিকশার যাত্রী মাছ ব্যবসায়ী নিকাশ বড়ুয়া (৪৫) ও অটোরিকশা চালক আবদুল কাদের প্রকাশ মেজ্জ্যাইন্যা (৫০) নামে দুই ঘটনাস্থলে নিহত হয়েছেন।

নিহত মাছ ব্যবসায়ী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের বালুখালি এলাকার ৪নং ওয়ার্ডের হিমাশু বড়ুয়ার পুত্র। অন্যদিকে, অটোরিকশা চালক আবদুল কাদের নাজিরহাটে একটি ভাড়া বাসায় পরিবার-পরিজন নিয়ে থাকে। নিহতরা উভয়ে হতদরিদ্র ও অসহায় মানুষ। এদের একজন মাছ বিক্রি করে সংসার চালাত, অন্যজন রিকশা চালিয়ে সংসার চালাত।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ভোর সাড়ে ৬টার দিকে ব্যাটারিচালিত অটোরিকশা চালক মাছ নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের নাজিরহাট থেকে সরকারহাটের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে ধলই ইউনিয়নের মনিয়াপুকুর এলাকায় পৌঁছালে খাগড়াছড়ি মুখি বেপরোয়া গতির একটি বাস (চট্টমেট্রো-জ ১১-০১৭৯) অটোরিকশাটিকে সরাসরি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। পরে স্থানীয়দের জনতার সহযোগিতায় ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মুহাম্মদ শাহাজাহান বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে একটি বাসের নিচ থেকে মৃত অবস্থায় থাকা দুইজনকে উদ্ধার করে মরদেহগুলো হাইওয়ে পুলিশকে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, গত শুক্রবার উক্ত মহাসড়কের হাটহাজারীর উপজেলার ধলই সৈয়দ কোম্পানি ঘাটা এলাকায় প্রাইভেট কারের ধাক্কায় মোটরসাইকেল চালকের নাম মো. শাহাদাত হোসেন (২২) নামে এক যুবক নিহত হয়। আজ শনিবার তার মধ্যপ্রাচ্যের দেশ দুবাই যাওয়ার কথা ছিল। 

একটি দূর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ১২ ঘন্টার ব্যবধানে একই সড়কে ফের দূর্ঘটনায় এই মহাসড়কে চলাচলকারীদের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

এসএ/