চাঁদা না পেয়ে ৮ জনকে কুপিয়ে ৫ লাখ টাকা ছিনতাই


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চাঁদা না পেয়ে ৮ জনকে কুপিয়ে ৫ লাখ টাকা ছিনতাই

রাজধানীর কেরানীগঞ্জে দাবিকৃত চাঁদা না দেওয়ায় ব্যবসায়ির ঘরে ঢুকে কুপিয়ে আহত করে ৫ লাখ টাকা ছিনতাই করেছে সন্ত্রাসীরা। এঘটনায় অন্তত ৮ থেকে ১০ জন আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। 

শুক্রবার (৬ মে) বিকেল তিনটার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ আবু সালাম মিয়া। এরআগে গতকাল বিকেলে কেরানীগঞ্জ থানার কানারচর এলাকার শুক্কুর আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, রাজধানীর কেরানীগঞ্জের কানারচর এলাকার মৃত কালু মিয়ার ছেলে শুক্কুর আলী (৫৫), একই এলাকার মহিউদ্দিনের ছেলে বাবুল মিয়া (৪৫)। বাবুল মিয়া বাংলাদেশ সেনাবাহিনীর কার্পেন্টার (সি) পদে কর্মরত আছেন। এছাড়া আরও ৮ থেকে ১০ জনকে কুপিয়ে আহত করা হলে তারা প্রাথমিক চিকিৎসা নেন। 

হামলার নেতৃত্বে ছিলেন একই এলাকার আনোয়ার আলীর ছেলে চাঁদাবাজ মিন্টু (৩০)। তার বিরুদ্ধে কেরানীগঞ্জ থানাসহ আদালতে একাধিক মামলা রয়েছে। এছাড়া তার দলের থেকে আসাদুল, সেন্টু, আলম, মালেক,  আলেকসহ দশ থেকে ১২ জন সন্ত্রাসী বাড়িতে প্রবেশ করে কুপিয়ে জমি বিক্রির ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। 

ভুক্তভোগীরা জানায়, তারা জমির ব্যবসা করে আসছেন দীর্ঘ দিন ধরে। প্রতিটি জমি ক্রয়-বিক্রয়ের সময় ৫ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে মিন্টু গ্রুপ। এই জমি বিক্রি করার সময়ও তারা চাঁদা দাবি করে আসছিল। চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় গতকাল জমি বিক্রির বায়নার টাকা নিয়ে বাড়ি ফেরার সময় শুক্কুর আলী ও বাবুল মিয়ার গতিরোধ করেন মিন্টু ও তার দল। এসময় শুক্কুর আলী বাড়ির ভিতরে দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে মিন্টু ও তার বাহিনী  বাড়ির ভিতরে প্রবেশ করে কুপিয়ে শুক্কুর আলীসহ ৮ থেকে ১০ জনকে আহত করে ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এসময় গুরুতর আহত অবস্থায় শুক্কুর আলী ও বাবুল মিয়াকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়ারা। পরে থানায় অভিযোগ দায়ের করা হলেও তেমন কোন পদক্ষেপ নেওয়া হয়নি বলে দাবি ভুক্তভোগীদের। 

এব্যাপারে কেরানীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ আবু সালাম মিয়া বলেন, এব্যাপারে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।  

আসামীদের গ্রেফতারের অভিযান চলছে বলেও জানান পুলিশ।  

এসএ/