পায়রা সেতুর টোল আদায় নিয়ে এমপি পুত্রের সাথে সংঘর্ষ, আহত ৫


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পায়রা সেতুর টোল আদায় নিয়ে এমপি পুত্রের সাথে সংঘর্ষ, আহত ৫

পটুয়াখালীর দুমকিতে লেবুখালী পায়রা সেতুর টোল আদায় নিয়ে সংরক্ষিত মহিলা আসনের এমপির ছেলে ও তার বন্ধুদের সাথে টোল আদায়কারী সদস্যদের মধ্যে  তুমুল সংঘর্ষে উভয় পক্ষের ৫ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সেতুর দক্ষিণ পাড়ে টোল প্লাজায়  এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে দুমকি ও পটুয়াখালী সদর থানার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে পরিবেশ শান্ত থাকা অবস্থায় মহিলা এমপির লোকজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে টোল প্লাজার ম্যানেজার মোঃ আসাদ সহ কয়েকজনের ওপর দ্বিতীয় বারের মতো হামলা চালায়। এতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কোন ধরনের পদক্ষেপ নিতে দেখা যায়নি।

স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় পটুয়াখালী সংরক্ষিত মহিলা আসনের এমপি কাজী কানিজ সুলতানা হেলেন’র বড় ছেলে মাহিন হোসেন তালুকদার জয় এর বিবাহ অনুষ্ঠান শেষে বউ নিয়ে বরিশাল থেকে পটুয়াখালী ফেরার পথে লেবুখালী টোল প্লাজায় টোল আদায়কারী সদস্যরা টোল ভাড়া চাইলে এমপির ছেলে টোল ভাড়া দিতে অপারগতা প্রকাশ করলে টোল আদায়কারী সদস্যদের সাথে বাগবিতণ্ডা হয়। পরবর্তীতে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে টোল প্লাজার সিকিউরিটি গার্ড  ইনচার্জ  মোঃ রাসেল, টোল ইলেক্ট্রিশিয়ান মোঃ রাসেল ও টোল আদায়কারী সদস্য সবুজ এবং বাবু নামের ৪জন আহত হন। আহতদের মধ্যে গুরুত্ব আহত সিকিউরিটি গার্ড মোঃ রাসেলকে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপরদিকে মহিলা এমপির ছেলের বন্ধু কিশোর নামের এক যুবক আহত হন।

টোল প্লাজার ম্যানেজার মোঃ আসাদ জানান,  পায়রা সেতুর টোল আদায়কারী প্রতিষ্ঠানের ম্যানেজার আসাদুজ্জামান বলেন, ‘সিসি টিভি ফুটেজ থেকে আমরা অনেক কিছু স্পস্ট হয়েছি। আমি যেহেতু ঘটনা স্থলে ছিলাম না। আমি জানতে পেরেছি, একটি বিয়ের গাড়ি সহ বেশ কয়েকটি গাড়ী ব্রীজ পার হয়ে টোল প্লাজায় আসার পর ব্রীজের টোল চাইলে গাড়ী থেকে নেমে মহিলা এমপি’র পরিবারের সদস্য পরিচয় দেয়া হয়। এ সময় তাদের তথ্য যাছাই বাছাই করার এক পর্যায়ে গাড়ী থেকে নেমে কয়েকজন যুবক টোল আদায়কারী স্টাফদের সাথে কথা কাটাকাটি এবং এক পর্যায়ে মারধর শুরু করে এবং সুপারভাইজার রাসেলেকে ঘুসি মেরে নাক ফাটিয়ে দেয়। এ সময় আমাদের বেশ কয়েকজন স্টাফ আহত হন। পরে তারা অফিস রুমে এসেও আমাদের মারধর করে।

দুমকি থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন, এখন পর্যন্ত দু’পক্ষের কেউই কোন অভিযোগ করেনি এবং কোন গ্রেফতারও নেই। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া নিরাপত্তার স্বার্থে স্থানীয় কাইয়ুম নামের একজন পুলিশ হেফাজতে আছেন।

এ বিষয়ে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন জানান, পটুয়াখালী থেকে বরিশাল যাওয়ার পথে পায়রা সেতুর টোল প্লাজার লোকজন বলে, ঈদের বকসিস দিয়ে যান। তখন ছোট ছেলে বলছে, আসার পথে মিষ্টি খাওয়ার টাকা দিবো। যাওয়ার সময় কিছু হলো না। কিন্তু বরিশাল থেকে পটুয়াখালী আসার পথে হটাৎ টোলপ্লাজা এলাকার স্টাফরা বড় ছেলে, ছোট ছেলের সঙ্গে অনেক অনেক বাকবিতন্ডায় জরায়। এক পর্যায়ে ছোট ছেলের বন্ধু মেরিন ইঞ্জিনিয়ার আশিককে টেনে হিছরে টোলপ্লাজার নিচ তলায় নিয়ে বেদম প্রহার করে। এসময় তার সাথে থাকা আইফোন, ড্রাইভারের স্মার্ট ফোন ছিনতাই করে। গাড়ির ভিআইপি হর্ন নিয়ে গেছে। এছাড়া নতুন পুত্রবধূর ডান হাতের তিন আঙ্গুলের ফলছ নক নিয়ে গেছে। এসময় হাতের স্বর্নের বালাও নিয়ে গেছে।

তিনি আরও বলেন, ঘটনার সময় টোলপ্লাজার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। এটি একটি পরিকল্পিত ডাকাতি করা হয়েছে। যেখানে আমার গাড়ি টোলপ্লাজা এলাকায় নিরাপদ নয় সেখানে সাধারণ মানুষ কি ভাবে নিরাপদ? এ বিষয়ে আমরা মামলা করবো। তিনি দাবী করেন তার গাড়ী বহরে থাকা আশিক মাহমুদ, ড্রাইভার বিলাল হোসেন ও জাকারিয়া মাহমুদ কে আহত করা হয়েছে।

দুমকি, বাউফল সহকারী পুলিশ সুপার শাহেদ চৌধুরী তাদের উপস্থিতিতে দ্বিতীয় বারের মতো টোল প্লাজার লোকদের উপর হাতাহাতির ঘটনা স্বীকার করে বলেন, আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে এবং কোন অভিযোগ পেলে পরবর্তী ব্যববস্থা নেয়া হবে।

এসএ/