শেখ হাসিনার নেতৃত্বে সঠিক পথেই আছে দেশ: শিক্ষামন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


শেখ হাসিনার নেতৃত্বে সঠিক পথেই আছে দেশ: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক যুগে বাংলাদেশ বদলে গেছে। খাদ্য নিরাপত্তায়, নারী উন্নয়ন, কৃষি উন্নয়ন, প্রযুক্তিসহ নানা ক্ষেত্রে এ বাংলাদেশ আজ বিশ্বকে পথ দেখাচ্ছে।

শনিবার (৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাঙালির আশীর্বাদ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। বইটি লিখেছেন মশিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনা মানবতার ধারক-বাহক। জাতির পিতার নেতৃত্বে আমরা ১৯৭১ সালে স্বাধীনতা অর্জন করেছি। আর তার সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।’

নতুন প্রজন্মের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর চর্চা আরও  বাড়াতে হবে। তার আদর্শে ভবিষ্যত প্রজন্মকে গড়ে তুলতে হবে। সর্বোপরি, সবাইকে জাতির পিতার আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে কাজ করতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রীকে জানতে হবে। 

৭ মে শেখ হাসিনার দ্বিতীয় স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মৃতিচারণ করে শিক্ষামন্ত্রী বলেন, ওই দিন প্রধানমন্ত্রী যেন দেশে আসতে না পারেন, সেজন্য নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। তাকে রিসিভ করতে দলীয় নেতাকর্মীদের কড়াভাবে নিষেধ করা হয়। এমনকি বিমানকে লিখিতভাবে বলা হয়, শেখ হাসিনাকে যেন বহন না করা হয়।

দীপু মনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিভিন্নভাবে বিশ্বকে পথ দেখাচ্ছে। তিনি পিতার দেখানো পথ ধরে চলছেন। তার নেতৃত্বে সঠিক পথে আছে বাংলাদেশ। সঠিক গন্তব্যে পৌঁছাবে ইনশাল্লাহ।

অনুষ্ঠানে সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. মশিউর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রহমান, বাংলাদেশ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আজম শান্তনু প্রমুখ উপস্থিত ছিলেন।

ওআ/