টানা তিনটি সিরিজ খেলবে ভারত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টানা তিনটি সিরিজ খেলবে ভারত

এই গ্রীষ্মে ভারতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে। ২০ দিনের সফরে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা কোহলি-রোহিত শর্মাদের। ক্রিকবাজের খবরে জানা গেছে এই তথ্য।

বিসিসিআই ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজও খবরটি নিশ্চিত করেছে। এরই মধ্যে সূচি ঠিক হয়েছে। ২২, ২৪ এবং ২৭ জুলাই ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে তিনটি ওয়ানডে ম্যাচ হবে। চার্লস লারা স্টেডিয়ামে ২৯ জুলাই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। সেন্ট কিটস অ্যান্ড নেভিসের ওয়ার্নার পার্কে ১ ও ২ আগস্ট এবং ক্যাভালসেডটি ফ্লোরিডার ফোর্ট লডারডেলে ৬ ও ৭ আগস্ট বাকি টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ‘আমরা মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অনুমোদনের জন্য অপেক্ষা করছি। যুক্তরাষ্ট্রের ছাড়পত্র পেলেই সূচী ঘোষণা করা হবে।’  

এদিকে ভারতীয় দল ১৮ জুলাই ইংল্যান্ড থেকে ত্রিনিদাদে উদ্দেশে রওনা হবে। ইংল্যান্ডে একটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে। ম্যাচগুলো হবে ১ থেকে ১৭ জুলাই। ১-৫ জুলাই একটি টেস্ট, ৭, ৯ ও ১০ জুলাই তিনটি টি-টোয়েন্ট এবং ১২, ১৪ ও ১৭ জুলাই তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। এর আগে ৯ থেকে ১৯ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

এদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ায় কোনো ট্যুরে খুব বেশি দিন কোয়ারেন্টিন এবং কঠোর জৈব-সুরক্ষা বলয়ের নিয়ম খুব একটা নেই। তাই খেলোয়াড়দের খুব বেশি কষ্ট করতে হচ্ছে না। তবে আইপিএলের পর ভারতীয় খেলোয়াড়দের টানা খেলার মধ্যে থাকতে হবে।

এসএ/