৩০০ আসনে ইভিএমে ভোট সম্ভব না: সিইসি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


৩০০ আসনে ইভিএমে ভোট সম্ভব না: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এ মুহূর্তে ৩০০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা সম্ভব না, সেটা আমরা জানিয়ে দিয়েছি। পরে কী হবে না হবে, সেটা আমরা এখনও সিদ্ধান্ত নেয়নি।


মঙ্গলবার (১০ মে) নির্বাচনের কমিশনের প্রশিক্ষণ ইনস্টিটিউটে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।


প্রধানমন্ত্রী ইভিএমে নির্বাচনের কথা বলছেন, বিষয়টি সম্পর্কে জানতে চাইলে কাজী হাবিবুল আউয়াল বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা সেটা জানি না। আওয়ামী লীগ সভাপতি বলা, বিএনপি চেয়ারপারসন বলা, আ স ম আব্দুর রব বলা, তারা বলতে পারেন। তবে সিদ্ধান্ত আমাদের। কিন্তু রাজনৈতিক দলগুলোর মতামত বিবেচনা করা হবে।


সিইসি বলেন, জাতীয় নির্বাচনসহ সব ধরনের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বদ্ধপরিক নির্বাচন কমিশন। কুমিল্লা সিটিসহ স্থানীয় নির্বাচনগুলো যাতে সুষ্ঠু হয় এজন্য কমিশন সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।


প্রধান নির্বাচন কমিশনার বলেন, আগামী ২০ মে থেকে সারা দেশে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হচ্ছে। স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের পূর্ব শর্ত স্বচ্ছ ভোটার তালিকা। সেজন্য বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদের কাজ করতে হবে। সে ক্ষেত্রে কোনো ভোটার বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখার নির্দেশ দেন তিনি।

ওআ/