১০ জনকে উপজেলা নির্বাচন কর্মকর্তা পদে নিয়োগ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


১০ জনকে উপজেলা নির্বাচন কর্মকর্তা পদে নিয়োগ

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সুপারিশে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণ ১০ জনকে উপজেলা নির্বাচন কর্মকর্তা পদে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনবল ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের স্বাক্ষর করা এক প্রজ্ঞাপন থেকে বিষয়টি জানা গেছে। গত মঙ্গলবার (১০ মে) প্রজ্ঞাপনটি জারি করা হয়। এতে বলা হয়েছে, আগামী ২৫ মে এই কর্মকর্তাদের যোগদান করতে হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ের আদেশক্রমে নিয়োগপ্রাপ্তদের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র অথবা অন্য কোনো প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সরকার/কর্তৃপক্ষ নির্ধারিত বিষয়ের ওপর বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। তাদের শিক্ষানবিশ হিসেবে দুই বছর কাজ করতে হবে। এসময় তারা অযোগ্য বলে বিবেচিত হলে কোনো কারণ দর্শানো ছাড়া ও পিএসসিরি সঙ্গে পরামর্শ ছাড়া নিয়োগ বাতিল করা হবে। এছাড়া শিক্ষানবিশকাল অতিবাহিত হওয়ার তিন বছরের মধ্যে চাকরি থেকে ইস্তফা দিলে প্রশিক্ষণকালীন বেতন-ভাতা ফেরত দিতে হবে।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, নিয়োগপ্রাপ্তদের জ্যেষ্ঠতা সরকারি বিধি মোতাবেক নির্ধারিত হবে। এদের মধ্যে কেউ বিদেশি নাগরিককে বিয়ে করে থাকলে বা বিয়ের অঙ্গীকার করে থাকলে এই নিয়োগ বাতিল হবে। এছাড়া এই চাকরিতে যোগদানের জন্য কর্মকর্তা কোনো ভ্রমণ ভাতা/দৈনিক ভাতা পাবেন না।

জি আই/