চুয়াডাঙ্গায় চিকিৎসক পরিচয়ে প্রতারণা!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চুয়াডাঙ্গায় চিকিৎসক পরিচয়ে প্রতারণা!

চুয়াডাঙ্গা শহরের কোর্টপাড়ায় চক্ষু সেবা কেন্দ্র প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে সদর উপজেলা প্রশাসন। এ সময় চিকিৎসক পরিচয় দেয়া শামসুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও চিকিৎসা ব্যবস্থাপত্রে (প্যাড) মিথ্যা বিজ্ঞাপন (ডাক্তার ও ডিগ্রি) লেখা সংশোধন না করা পর্যন্ত প্রতিষ্ঠান বন্ধ রাখার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (১২ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে শহরের কোর্টপাড়ায় গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালান সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত চক্ষু সেবা কেন্দ্র প্রতিষ্ঠান খুলে চিকিৎসক পরিচয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন শামসুর রহমান। তিনি চিকিৎসা ব্যবস্থাপত্রে পদবির স্থলে এমবিবিএস (এএম) লিখেছেন। সেটা বাংলাদেশ সংকারের অনুমোদন নেই। যা সম্পন্ন অবৈধ। 

ন্যূনতম এমবিবিএস অথবা বিডিএস ডিগ্রিধারী ব্যতীত অন্য কেউ তাদের নামের পূর্বে ডাক্তার পদবী লিখতে পারবেন না। তাও আবার তাকে বিএমডিসি’র রেজিস্ট্রেশনভুক্ত হতে হবে। 

শামসুর রহমান প্যাডে মোবাইল নাম্বারের পাশে ডাক্তার লিখেছেন। মিথ্যা বিজ্ঞাপন দ্বারা রোগী সাধারণকে প্রতারিত করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি প্যাডে মিথ্যা বিজ্ঞাপন সংশোধন না করা পর্যন্ত প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালান সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জনবাণীকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চক্ষু সেবা কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মিথ্যা ডিগ্রির বিজ্ঞাপন দিয়ে রোগীদের সাথে প্রতারণা করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বিজ্ঞাপন সংশোধন না করা পর্যন্ত প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়।

এসএ/