বেপজা নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে বেলজিয়ামের প্রতিনিধিদলের সাক্ষাৎ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বেপজা নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে বেলজিয়ামের প্রতিনিধিদলের সাক্ষাৎ

ফ্ল্যার্ন্ডাস ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেড (বেলজিয়াম) এর ২ সদস্যের একটি প্রতিনিধিদল ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশনার মিজ. বেবেট ডেসফোসি এর নেতৃত্বে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (১৬ মে) ঢাকায় বেপজা কমপ্লেক্সে সাক্ষাৎ করেন তারা। 

এসময় তারা বাংলাদেশের ইপিজেডসমূহে বিনিয়োগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। 

বেপজার নির্বাহী চেয়ারম্যান এসময় ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে বেলজিয়ামের বিনিয়োগের আহ্বান জানান। 

প্রতিনিধিদলকে বেপজার সার্বিক কার্যক্রম, পরিচালন পদ্ধতি এবং বেপজা কর্তৃক ইপিজেডের বিনিয়োগকারীদের প্রদেয় সুবিধাদি, প্রণোদনা বিষয়ে অবহিত করা হয়। এছাড়া, ইপিজেডের অনুকূল কর্মপরিবেশ, শ্রমিকদের অধিকার ও কমপ্লায়েন্স, নারীর অংশগ্রহণ, জাতীয় অর্থনীতিতে বেপজার অবদান এবং ইপিজেডে বৈচিত্র্যময় পণ্যসমূহ সম্পর্কেও তাদেরকে অবহিত করা হয়। প্রতিনিধিদল দেশের ৮টি ইপিজেডের মাত্র ২৩০৭ একর জমি থেকে জাতীয় রপ্তানীতে বেপজার অবদানের প্রশংসা করেন। নারীর ক্ষমতায়নে বেপজার অবদানের জন্যও তারা সন্তোষ প্রকাশ করেন। তারা ইপিজেডে কৃষি ভিত্তিক শিল্পে বিনিয়োগ সম্ভাবনা বিষয়ে আলোচনা করেন।

অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং বিনিয়োগ উন্নয়ন বিভাগের পরিচালকগণ এসময় উপস্থিত ছিলেন।  

ওআ/